Bayanno Tv
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
×

ঘরের মাঠে জর্ডান, ইরানের বিপক্ষে খেলবেন সাবিনারা

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২৪ জুন ২০২১, ২৩:০৪

ফাইল ছবি

দীর্ঘ দিন পর ঘরের মাঠে মেয়েদের আরও একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে চলেছে। করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় হওয়ার কথা এএফসি নারী এশিয়ান কাপের বাছাই পর্ব। এ উপলক্ষে বৃহস্পতিবার (২৪ জুন) এএফসি সদর দফতর কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়েছে ড্র। ‘জি’ গ্রুপে সাবিনা-কৃষ্ণাদের প্রতিপক্ষ জর্ডান ও ইরান।

মোট ২৮টি দল এশিয়া কাপ বাছাইয়ে অংশ নিচ্ছে। চারটি গ্রুপে চারটি করে দল, অন্য চার গ্রুপে তিনটি করে দল। আট গ্রুপের চ্যাম্পিয়ন দল এশিয়ান কাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে। এই আট দলের সঙ্গে গতবারের চ্যাম্পিয়ন ও রানার্সআপ জাপান, অস্ট্রেলিয়া এবং তৃতীয় স্থান অধিকারী চীন সরাসরি খেলার সুযোগ পাচ্ছে। ভারত স্বাগতিক হিসেবে সরাসরি খেলবে। আগামী বছর জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ৬ পর্যন্ত ১২ দল নিয়ে হবে এশিয়া কাপের মূল আসর।

বাছাই পর্বে জি গ্রুপের ম্যাচগুলোর আয়োজক হয়েছে বাংলাদেশ। এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নারী উইংয়ের চেয়ারপারসন মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘এটা নিশ্চিত যে, আমাদের গ্রুপের খেলা আমরা আয়োজন করব।’

করোনা পরিস্থিতি যদি খারাপ হয় তখনও কি ম্যাচ আয়োজন সম্ভব হবে। এমন প্রশ্নে মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘এখন এসব খেলা সেপ্টেম্বরে হবে কি না তা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। আবার খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও হওয়া অনিশ্চিত। কারণ তখন মাঠের সংস্কার কাজ চলবে। বঙ্গবন্ধুতে না হলে আমরা ঢাকার বাইরে ম্যাচ আয়োজন করব।’

আগামী ১২-২৫ সেপ্টেম্বরের মধ্যে হবে বাছাইয়ের গ্রুপের ম্যাচগুলো। তিন দলের গ্রুপ পড়ায় সর্বমোট ম্যাচ তিনটি। এই সময়ের মধ্যে বাংলাদেশ এএফসির সঙ্গে আলোচনা করে সুবিধাজনক সময়ে সূচি নির্ধারণ করবে।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।