Bayanno Tv
রবিবার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৭
×

সেন্ট লুসিয়ায় চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২০ জুন ২০২১, ১১:২৬

সংগৃহীত

সেন্ট লুসিয়া টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি মিস করলেও দক্ষিণ আফ্রিকাকে ২৯৮ রানের লড়াকু পুঁজি এনে দিয়েছেন ডিল এলগার ও কুইন্টন ডি কক। জবাবে প্রথম ইনিংসে স্কোর বোর্ডে মাত্র ১৪৯ রান তুলতে সমর্থ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১৪৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে চালকের আসনে বসেছে প্রোটিয়ারা।

টস জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে স্কোর বোর্ডে পাঁচ উইকেটে ২১৮ রান জমা করে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিন আরও ৮০ রান যোগ করতেই বাকি সব উইকেট হারায় প্রোটিয়ারা। আগের দিন ৫৯ রানে অপরাজিত থাকা ডি কক এ দিন থামেন ৯৬ রান করে। মাত্র চার রানের জন্য ক্যারিয়ারের সপ্তম টেস্ট সেঞ্চুরি করতে পারেননি তিনি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট নেন কেমার রোচ ও কাইল মায়ারস। এ ছাড়া শ্যানন গ্যাব্রিয়েলের শিকার দুটি উইকেট।

দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ২৯৮ রানের জবাবে ৫৪ ওভারে ১৪৯ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেছেন জার্মেইন ব্ল্যাকউড। তিন নম্বরে নামা শাই হোপ খেলেছেন ৪৩ রানের ইনিংস। দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র চার ব্যাটসম্যান।

ক্যারিবীয়দের ব্যাটিং লাইন ধসিয়ে দিতে কারও একক নৈপুণ্য ছিল না দক্ষিণ আফ্রিকার বোলারদের। সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন উইয়ান মাল্ডার, তাও মাত্র এক রান খরচায়। এ ছাড়া দুটি করে উইকেট শিকার কেশভ মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডির।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।