Bayanno Tv
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
×

করোনার টিকা নিলেন রোমান সানারা

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৩ জুন ২০২১, ২০:৪৭

ফাইল ছবি

করোনা টিকা নিলেন তীরন্দাজ রোমান সানা ও অ্যাথলেট জহির রায়হানরা। 

রোববার (১৩ জুন) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উপস্থিত হয়ে টিকা নেন তারা।

করোনাভাইরাস আতঙ্কে জাপানিদের অনীহা সত্ত্বেও টোকিও অলিম্পিক আয়োজনে দৃঢ়প্রতিজ্ঞ আয়োজক কর্তৃপক্ষ। তবুও অনিশ্চয়তা কাটেনি বিশ্বের সর্ববৃহৎ এই ক্রীড়া আসর নিয়ে। অন্যান্য দেশের মতো বাংলাদেশও প্রস্তুতি নিচ্ছে ভালো ফলের প্রত্যাশায়। এবার গেমসে অংশগ্রহণকারীদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে করোনা টিকা। 

তারই অংশ হিসেবে করোনা টিকা নিলেন তীরন্দাজ রোমান সানা ও অ্যাথলেট জহির রায়হানরা। রোববার (১৩ জুন) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উপস্থিত হয়ে টিকা নেন তারা। এ দুইজনের পাশাপাশি যাদের টোকিও গেমসে যাওয়ার সম্ভাবনা রয়েছে, তার মধ্যে ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তও টিকা নিয়েছেন। খেলোয়াড়দের পাশাপাশি যেসব কর্মকর্তা অংশ নেবেন তারাও ভ্যাকসিন নিয়েছেন। 

অলিম্পিকে সম্ভাব্য আর্চার ছাড়াও প্যারিস বিশ্বকাপ আর্চারিতে খেলতে যাওয়া তীরন্দাজরাও এ দিন করোনা টিকা নিয়েছেন। জার্মান কোচ ফ্রেডরিক মার্টিনও টিকা নিয়েছেন। ১১ জুলাই তাদের দ্বিতীয় ডোজ নিতে হবে। 

যদিও এই মুহূর্তে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম আপাতত স্থগিত রয়েছে। কিন্তু টোকিও অলিম্পিকে অংশগ্রহণের জন্য বাংলাদেশিদের টিকা বাধ্যতামূলক। সে কারণে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে (বিওএ) বিশেষ ব্যবস্থায় টিকা বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। 

টিকা নেয়ার পর দেশসেরা তীরন্দাজ রোমান সানা বলেন, ‘বিওএকে ধন্যবাদ এই বিশেষ ব্যবস্থার জন্য। আমরা যেন অলিম্পিকে ভালো করতে পারি সেজন্য দোয়া রাখবেন।’ 

ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত বলেন, ‘আমি এখন আগের মতোই সুস্থ ও স্বাভাবিক আছি।’ 

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।