Bayanno Tv
সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮
×

সেল্টার কাছে হেরে শিরোপাস্বপ্ন শেষ বার্সার

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৭ মে ২০২১, ১৯:৪১

সংগৃহীত

মৌসুমের শুরুতে খেই হারালেও মাঝামাঝিতে এসে শিরোপার রেসে দুর্দান্তভাবে ফিরে আসে কাতালান ক্লাব বার্সেলোনা। কিন্তু মৌসুমের শেষ দিকে এসে আবার খেই হারিয়ে ফেললো কাতালান ক্লাবটি। যেখানে সর্বশেষ পাঁচ ম্যাচে মাত্র একটি জয় তুলে নিতে সম্মত হয়েছে বার্সা। দুই ড্রয়ের সাথে হেরেছে দুই ম্যাচেও। যার ফলে হতাশাজনক এমন পারফরম্যান্সে আশা থাকলেও আর হলো না বার্সেলোনার লিগ শিরোপা পুনরুদ্ধার করা।

রোববার নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে সেল্টা ভিগোর কাছে ১-২ গোলে হেরে গেলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। অধিনায়ক লিওনেল মেসির গোলে স্বাগতিকরা প্রথমে লিড নিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তের গোলে পরাজিত হয়েই মাঠ ছাড়ে কাতালানরা।

শিরোপার লড়াই থেকে আগেই ছিটকে যায় বার্সেলোনা। রোববার রাতের পরাজয়টি নিশ্চিত করেছে বিষয়টি। সেল্টার কাছে হেরে যাওয়া ম্যাচটিতে বার্সার রক্ষণভাগের দৈন্যদশা ফুটে উঠেছে। পুরো ম্যাচে মাত্র চারবার শট করেই দুই গোল পেয়ে গেছে সেল্টা।

অথচ ম্যাচের ২৮তম মিনিটে সার্জিও বুসকেটসের দুর্দান্ত ক্রসে হেড করে দলকে এগিয়ে দেন লিওনেল মেসি। চলতি লিগে এটি তার ৩০তম গোল। এ নিয়ে নবমবারের মতো লা লিগার এক আসরে ৩০ গোলের রেকর্ড গড়লেন বার্সা অধিনায়ক। কিন্তু এর সুখস্মৃতি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১০ মিনিট পর সান্তি মিনার গোলে সমতা ফেরে সেল্টা। ডি-বক্সের মুখে এমনভাবে দাঁড়িয়ে ছিলেন জেরার্ড পিকে, বলই দেখতে পাননি বার্সা গোলরক্ষক টের স্টেগান। ফলে পুরো প্রথমার্ধে মাত্র একটি শট করে সেটিতেই গোল পায় সেল্টা।

দ্বিতীয়ার্ধে গোল মিসের মহড়ায় নামে বার্সা। রোনাল্ড আরাউহো, মার্টিন ব্রাথওয়েটদের সামনে গোলের সুবর্ণ সুযোগ এসেছিল। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেননি। উল্টো ম্যাচের শেষ মুহূর্তে ৮৯ মিনিটে দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন সেল্টার ফরোয়ার্ড সান্তি মিনা।

এ পরাজয়ের ফলে কাগজে-কলমের হিসেবেও স্প্যানিশ লা লিগার শিরোপা জেতার সম্ভাবনা শেষ হয়ে গেলো বার্সার। লা লিগার শিরোপার দৌড় এখন মাদ্রিদের দুই ক্লাবের মধ্যে সীমাবদ্ধ হয়ে গেছে। লিগের ৩৭ রাউন্ড শেষে ৭৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৮৩ পয়েন্ট এবং রিয়াল মাদ্রিদের ঝুলিতে রয়েছে ৮১ পয়েন্ট।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।