Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ক্যান্ডি টেস্ট জিততে বিশ্ব রেকর্ড গড়তে হবে টাইগারদের

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০২ মে ২০২১, ১৪:২৫

সংগৃহীত

ক্যান্ডি টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেতে হলে রীতিমত বিশ্ব রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। টাইগারদের ফলোঅনে না ফেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা। এতে করে জয়ের জন্য বাংলাদেশের সামনে ৪৩৭ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় শ্রীলঙ্কা। 

এর আগে ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শুরু করা শ্রীলঙ্কা দ্রুত স্কোরবোর্ডে রান তোলার দিকে মনযোগ দিতে থাকে। দিনের শুরুতে বরাবরের মতোই ধীরস্থির ছিলেন লঙ্কানরা। সময় গড়ানোর সাথে সাথে বেড়েছে রানের গতি। তবে আজকের দিনের প্রথম সাফল্যটা পায় বাংলাদেশই। ৩৫ বলে ১ ছয়ে ১২ রান করা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে আউট করেন তাইজুল ইসলাম। দারুণ রিফ্লেক্সে ক্যাচ নিয়েছেন ইয়াসির আলী, ৩৯ রানে তৃতীয় উইকেট হারায় শ্রীলঙ্কা।

দ্রুত উইকেট হারালেও নিজের ফিফটি তুলে নেয়া দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা। চতুর্থ উইকেটে এ দুজন ৮১ বলে যোগ করেন ৭৩ রান। ভয়ংকর হয়ে ওঠা করুনারত্নেকে ইয়াসির আলীর ক্যাচ বানিয়ে ফেরান সাইফ হাসান। তার ব্যাট থেকে আসে ৭৮ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬৬ রানের ইনিংস।

৫২ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪১ রান করা ধনাঞ্জয়াকে আউট করেন মেহেদি হাসান মিরাজ। ১২৪ রানে পঞ্চম উইকেট হারায় শ্রীলঙ্কা। ষষ্ঠ উইকেটে পাথুম নিসাঙ্কা ও নিরোশান ডিকভেলা যোগ করেন আরও ৩৮ রান, ৩১ বলে ২৪ রান করে আউট হন নিসাঙ্কা। ৬ উইকেটে ১৭২ রান নিয়ে মধ্যাহ্ন বিরতির পর খেলা শুরু করেন নিরোশান ডিকভেলা ও রপমেশ মেন্ডিস। বিরতি থেকে ফিরে রানের গতি বাড়াতে গিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি ডিকভেলা। মাত্র ১ রান যোগ করে ব্যক্তিগত ২৪ রানে তাসকিনের বলে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ডিকভেলা।

ব্যক্তিগত ৮ রান করে রমেশ মেন্ডিস দলীয় ১৮০ রানে আউট হলে ৮ উইকেট হারায় লঙ্কানরা। সুরাঙ্গা লাকমাল ৬ বলে ১২ রান করে আউট হলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা, তাদের লিড ৪৩৬ রানের। বাংলাদেশের হয়ে ৭২ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ২, সাইফ হাসান ও তাসকিন আহমেদ ১ টি করে উইকেট নিয়েছেন।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।