Bayanno Tv
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৭
×

অ্যানফিল্ডে লিভারপুলকে আটকে শেষ চারে রিয়াল

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৫ এপ্রিল ২০২১, ১৩:৩৬

সংগৃহীত

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের বড় জয়ে সেমিতে ওঠার কাজটা অনেক সহজ করেই রেখেছিলো জিদানের শিষ্যরা। এবার লিভারপুলের মাঠে ড্র করে শেষ চারের টিকেট কনফার্ম করলো রিয়াল মাদ্রিদ।

কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগ শেষ হয়েছে গোল শূন্য ড্রয়ে। ২০১৫-১৬ সালের পর প্রথমবার ইউরোপর সেরার মঞ্চে নক আউট পর্বের কোনো ম্যাচ গোল করতে ব্যর্থ হল লস ব্ল্যাংকোসরা।

অ্যানফিল্ডে ঘুরে দাঁড়ানোর মিশনে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত লিভারপুল। সাদিও মানের কাছ থেকে বিপজ্জনক জায়গায় বল পেয়েও মোহাম্মদ সালাহ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন।

একাদশ মিনিটে স্বাগতিকদের সামনে আবার সুযোগ আসে। এবার জেমস মিলনারের ক্রসবার ঘেঁষা শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ব্যর্থ করে দেন রিয়াল গোলরক্ষক।
 
লিভারপুলের আক্রমণের ঝাপটা সামলে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয় গ্যালাকটিকোরা। ম্যাচের গতি কমিয়ে রাখায় ছিল তাদের মনোযোগ। এর মধ্যেও লিভারপুল আবার সুযোগ পায়। কিন্তু ফিনিশিংয়ে ব্যর্থতায় জালের দেখা পায়নি। ৪০তম মিনিটে খুব ভালো জায়গা থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি সালাহ। পরের মিনিটে খুব কাছ থেকে উড়িয়ে মেরে সুযোগ হাতছাড়া করেন জর্জিনিয়ো ওয়াইনালডাম।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ সুযোগ পায় লিভারপুল। কিন্তু রবার্তো ফিরমিনো ও ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ব্যর্থতায় গোল করতে ব্যর্থ স্বাগতিকরা।

এক পর্যায়ে আক্রমণাত্মক ফুটবলে রিয়ালকে চেপে ধরে রেড ডেভিলরা। কিন্তু রক্ষণ জমাট করে প্রতি আক্রমণের কৌশল নেয় সফরকারীরা। ৬৬তম মিনিটে প্রায় এগিয়েই যাচ্ছিল তারা। ভিনিসিউস জুনিয়র ও বেনজেমাকে হতাশ করেন লিভারপুল গোলরক্ষক আলিসন।

অনেকটা সময় রিয়ালের অর্ধেই ছিলেন ২১ জন। তবে চাপের মধ্যেও ভেঙে পড়েনি স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ঠাণ্ডা মাথায় সামাল দিয়েছে সব আক্রমণ। জায়গা করে নিয়েছে শেষ চারে।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।