Bayanno Tv
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
×

বিদায় বেলার তারকারা

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২৬ মার্চ ২০২২, ১৩:৪১

IPL

আজ (শনিবার) থেকে শুরুর অপেক্ষায় ১৫তম আইপিএলের আসর। প্রচুর তরুণ ক্রিকেটার রয়েছেন, যারা প্রথমারের মতো এবার আইপিএলে দল পেয়েছেন। আবার এমন অনেক ক্রিকেটারও রয়েছেন যাদের কাছে এটাই হয়তো শেষ টুর্নামেন্ট। ক্যারিয়ারের গোধূলিতে এসে কোন কোন ক্রিকেটার তাদের শেষ মৌসুম খেলতে নামছেন, তার একটা সম্ভাব্য তালিকায় করা যেতে-ই পারে। সেই তালিকায় নিয়ে বায়ান্ন টিভির বিশেষ আয়োজন একবার দেখে নেওয়া যাক- 

মহেন্দ্র সিংহ ধোনি : 

আইপিএলের অন্যতম সফল অধিনায়ক। ২০০৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। সেই দলের নেতৃত্বভারও সামলেছেন। মোট চারবার চ্য়াম্পিয়ন করেছেন দলকে। দুইবার চ্যাম্পিয়ন্স লিগেও খেতাব ঘরে তুলেছে সিএসকে ধোনির নেতৃত্বে। চল্লিশ বছরের ধোনি দুইদিন আগেই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। খুব সম্ভবত ক্রিকেটার হিসেবেও আইপিএলে এটাই শেষ মৌসুম এই লিজেন্ডের। 

ডোয়েন ব্র্যাভো :

ডিজে ব্রাভোর নামেই সবচেয়ে পরিচিত তিনি। ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। বয়স ৩৮। গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি। জাতীয় দল থেকে সরে দাঁড়ালেও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে আসছেন। তবে আগামী মৌসেুমে থেকে হয়ত আর দেখা নাও যেতে পারে এই ক্যারিবিয়ানকে। 

ঋদ্ধিমান সাহা  :

বাংলার ঋদ্ধিমান সাহাও রয়েছেন এই তালিকায়। ভারতীয় টেস্ট দলের একসময়ের অটোমেটিক চয়েস ছিলেন পাপালি। কিন্তু এখন জাতীয় দলের গ্রহ থেকেও তিনি অনেক দূরে। এবারের আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলবেন ঋদ্ধি। ৩৭ বছরের অভিজ্ঞ উইকেট কিপার ব্যাটারের এবারের সিজন কেমন যায়, তা-ই দেখার বিষয়। 

মোহাম্মদ নাবি :

আফগানিস্তানের মোহাম্মদ নাবিকে এবার নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ৩৭ বছরের তারকা অলরাউন্ডার ২০১৭ সালে সানরাইজার্স শিবিরে যোগ দিয়েছিলেন। তবে এবারই তার শেষ আইপিএল মৌসুম তা প্রায় নিশ্চিত। 

দীনেশ কার্তিক : 

তালিকায় রয়েছেন দীনেশ কার্তিকও। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক কার্তিক এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু’র হয়ে খেলবেন। এখনো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় না জানালেও  গত দুই বছর ধরে এই গ্রহের বাইরে রয়েছেন কার্তিক। তামিল এই উইকেট কিপার ব্যাটারের এবারই আইপিএলের তার শেষ মৌসুম হতে পারে। 

হাসিব মোহাম্মদ  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।