Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

ইংল্যান্ডকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে ভারত

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০৬ মার্চ ২০২১, ১৮:০৭

সংগ্রহীত

আহমেদাবাদে সিরিজের চতুর্থ এবং শেষ টেস্টে ইংল্যান্ডকে তিন দিনেই ইনিংস এবং ২৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ৩-১ এ সিরিজ জিতে নিয়েছে ভারত। আর এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে নিউজিল্যান্ডের পর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশীপের দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠলো কোহলি বাহিনী।

চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের সামনে পড়ে মাত্র ২০৭ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আরও একবার অশ্বিন-অক্ষরের ঘূর্ণিতে কাবু হয় ইংলিশরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শুরুতেই ম্যাচ থেকে ছিটকে যায়। সপ্তম উইকেটে ড্যানিয়েল লরেন্স এবং বেন ফোকস কিছুটা প্রতিরোধ গড়লেও ইনিংস ব্যবধানে হার এড়াতে পারেনি সফরকারীরা। 

সপ্তম উইকেট জুটিতে তারা ৪৪ রান যোগ করেন। কিন্তু এরপর আবারও অশ্বিন-অক্ষরের ঘূর্ণিতে বিধ্বস্ত হয় ইংল্যান্ড। শেষ পর্যন্ত ১৩৫ রানেই থামে তাদের দ্বিতীয় ইনিংস। ফলে ইনিংস এবং ২৫ রানের বড় জয় পায় স্বাগতিক ভারত।

ইংল্যান্ডের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে দলীয় সর্বোচ্চ ৫০ রান এসেছে ড্যানিয়েল লরেন্সের ব্যাট থেকে। ভারতের হয়ে অশ্বিন এবং অক্ষর প্যাটেল দুজনেই ৫টি করে উইকেট নিয়েছেন।

এর আগে তৃতীয় দিনে ৬০ রানে অপরাজিত থাকা ওয়াশিংটন সুন্দর অক্ষর প্যাটেলকে সাথে নিয়ে অষ্টম উইকেটে ইংলিশ স্পিনারদের উপর চড়াও হয়ে দ্রুত গতিতে স্কোরবোর্ডে রান যোগ করতে থাকেন। সপ্তম উইকেটের পর অষ্টম উইকেটেও শতরানের পার্টনারশিপ গড়েন এ দুইজন। কিন্তু দলীয় ৩৬৫ রানে দূর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হন অক্ষর প্যাটেল (৪৩)।

এরপরেই বলেই স্টোকসের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন ইশান্ত শর্মা। আর একই ওভারের দুই বল পরেই মোহাম্মদ সিরাজকে বোল্ড আউট করেন ইংলিশ পেসার। ফলে ৯৬* রানে অপরাজিত থেকে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়েই প্যাভিলিয়নে ফিরতে হয় ওয়াশিংটন সুন্দরকে। ১৭৪ বলের দূর্দান্ত এই ইনিংসে ১০টি চার এবং ১টি ছয় মারেন সুন্দর।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।