Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

ঘরের মাঠে টানা পাঁচ হারে লজ্জা লিভারপুলের

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০৫ মার্চ ২০২১, ১২:৫৭

সংগ্রহীত

প্রতিপক্ষকে কোণঠাসা করতে সবাই ঘরের মাঠকে বেছে নিলেও উল্টো পিঠে চলছে লিভারপুল। ঘরের মাঠে টানা ৬৮ ম্যাচ জেতা সেই অলরেডদের অ্যানফিল্ডে শেষ পাঁচ ম্যাচেই হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে। যার শুরুটা করেছিল বার্নলির হাত ধরে। গত ২২ জানুয়ারি অ্যানফিল্ড থেকে তারা ১-০ গোলের জয় নিয়ে ফিরেছিল। এরপর ব্রাইটন, ম্যানসিটির পর এভারটনের কাছে ২-০ গোলে হেরেছে তারা। গতরাত তালিকায় যুক্ত হয়েছে চেলসির নাম। 

এদিকে টুখেল দায়িত্ব নেয়ার পর সব প্রতিযোগিতা মিলে টানা ১০ ম্যাচে অপরাজিত চেলসি। গত সেপ্টেম্বরে দুই দলের প্রথম দেখায় যদিও স্ট্যামফোর্ড ব্রিজে জিতেছিল লিভারপুল।

এদিন পুরা ম্যাচে লিভারপুলের উপর চড়াও হয় চেলসি। টিমো ওয়ার্নার, এন্তনিও কান্তেরা দুর্দান্ত ছিলেন এই ম্যাচে। মাঝ মাঠে কান্তে, জর্জিনহো, ডিফেন্সে রুডিগার, অ্যাজপিলেকুয়েটারা কোনও সুযোগই দেয়নি লিভারপুলকে।

ম্যাচের ষোড়শ মিনিটে সুবর্ণ সুযোগ পান টিমো ভেরনারের। কিন্তু আলিসনকে একা পেয়েও কাছ থেকে তার হাতে বল তুলে দেন জার্মান ফরোয়ার্ড। অবশেষে ২২তম মিনিটে জর্জিনিয়োর লম্বা পাস ধরে পোস্ট ছেড়ে বেরিয়ে আসা আলিসনকে এড়িয়ে বল জালে পাঠান লিগে এর আগের ১৪ ম্যাচে গোল না পাওয়া ভেরনার। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের কারণে গোল বাতিল হয়। 

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার তিন মিনিট আগে মাসোন মাউন্টের গোলে এগিয়ে যায় চেলসি। নিজেদের অর্ধ থেকে এনগোলো কান্তের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। পরে লিভারপুল ডিফেন্ডারদের কাটিয়ে ডান পায়ের বাকানো শটে বল জালে জড়ান এই ইংলিশ ফুটবলার। টমাস টুখেলের অধীনে মাসোন মাউন্ট আট ম্যাচ তিন গোলের দেখা পেলেন। অন্যদিকে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে ১৮ ম্যাচে করেছিলেন দুই গোল। 

৫৫তম মিনিটে দ্বিগুণ হতে পারতো ব্যবধান। হাকিম জিয়াশের প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান অ্যান্ড্রু রবার্টসন। পুরো ম্যাচে চেলসির ১১ শটের পাঁচটি ছিল লক্ষ্যে। লিভারপুল লক্ষ্যে তাদের একমাত্র শটটি নিতে পারে শেষ দিকে গিয়ে।

টমাস টুখেল যোগ দেয়ার পর প্রিমিয়ার লীগের আট ম্যাচে আঠারো পয়েন্ট নিজেদের ঝুলিতে নিয়েছে চেলসি। শুধু ম্যানচেস্টার সিটি আট ম্যাচের সবগুলো জিতে ২৪ পয়েন্ট সংগ্রহ করে এগিয়ে আছে।

চেলসির কাছে এই হারে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লীগ খেলার আশা ঝুঁকির মুখে পড়লো লিভারপুলের। অন্যদিকে দুর্দান্ত এই জয়ে টেবিলের চারে উঠে আসলো চেলসি। যার ফলে সরাসরি চ্যাম্পিয়নস লীগে খেলার সম্ভাবনা আরো জোরালো করলো ব্লুজরা।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।