Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

মাকে বাঁচাতে বিসিবির কাছে শাহাদাতের আর্জি

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫২

সংগ্রহীত

২০১৯ সালের ১৭ নভেম্বর খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতীয় লিগে ঢাকা বিভাগ ও খুলনা বিভাগের ম্যাচে কথার মিল না হওয়ায় সতীর্থ আরাফাত সানির গায়ে হাত তুলেন পেসার শাহাদাত হোসেন। যার ফলে পাঁচ বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ও তিন লাখ টাকা জরিমানাও করে বিসিবি।

ম্যাচ চলাকালীন বলের ঔজ্জ্বল্য বাড়ানোর জন্য আরাফাত সানি জুনিয়রকে বল ঘষে দিতে বলেন শাহাদাত। কিন্তু সেটাতে রাজি না হওয়ায় মাঠেই সানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন শাহাদাত। 

তবে ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্যে আবারও ক্রিকেটে ফিরতে মরিয়া শাহাদাত বিসিবির কাছে আবেদন করছেন। আবেদনে অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফেরাটা তার জরুরি বলেও বোর্ডের কাছে জানান এ পেসার। 

নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর জন্য বিসিবিতে আবেদন করেছেন জানিয়ে ক্রিকবাজকে শাহাদাত বলেন, আমি সম্প্রতি বোর্ডে সাজা কমানোর আবেদন করেছি। এখন বাকিটা তাদের উপর নির্ভর করছে। আমি প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ক্রিকেটে ফিরতে চাই। আমার মা ক্যান্সারে আক্রান্ত। তার মেডিকেল বিল আমাকে দিতে হবে। ক্রিকেট ছাড়া অন্য কিছু চিনি না, জানি না। ভুলের জন্য আমি অনুতপ্ত। 

সতীর্থ আরাফাত সানিকে পেটানোর ঘটনায় নিষিদ্ধ শাহাদাত আরো বলেন, ওই ঘটনার জন্য আমি অনুতপ্ত। আমি বিসিবিকে আশ্বস্ত করতে চাই আমাকে সুযোগ দিলে কখনও এমন ঘটনার পুনরাবৃত্তি করব না। আর যদি করে ফেলি তো বিসিবিতে আর মুখ দেখাব না।

তিনি বলেন, আমি জানতাম না, আমি বল করতে পারবো না। নেট বোলার হিসেবে বল করতে যাওয়ার সময় প্রধান কিউরেটর গামিনি এসে আমাকে বললেন, এই এলাকা ছেড়ে দিতে হবে। আমি তখন চোখের পানি ধরে রাখতে পারিনি। লর্ডসের অনার্স বোর্ডে নাম থাকার পরও এটি আমার নিয়তিতে লেখা ছিল। আমাকে এটার সাথেই বাঁচতে হবে।

উল্লেখ্য সানিকে মারার পর ম্যাচ রেফারি আখতার আহমেদ তৎক্ষণাৎ শাহাদাতকে দুদিনের জন্য বহিষ্কার করেন। পরে বিসিবি তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ও তিন লাখ টাকা জরিমানা করে। তবে এই শাস্তির শেষ দুই বছর হচ্ছে স্থগিত নিষেধাজ্ঞা। অর্থাৎ আর অপরাধে না জড়ালে শাহাদাত তিন বছর পরেই ক্রিকেটে ফিরে আসার সুযোগ পাবেন। আর সেই সুযোগটি নিতে চাইছেন এ পেসার।

এর আগেও ২০১৬ সালে ক্রিকেটার শাহাদাত নিষিদ্ধ হয়েছিলেন। গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠে। শেষ পর্যন্ত বিষয়টি আদালতেও গড়িয়েছিল। 

বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শাহাদাত। টেস্টে ৭২, ওয়ানডেতে ৪৭ ও টি-টোয়েন্টিতে ৬ উইকেট শিকার করেছেন তিনি। ২০১৫ সালের পর আর জাতীয় দলে দেখা যায়নি এই ক্রিকেটারকে।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।