Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

মেসি-দেম্বেলের গোলে সেভিয়াকে হারালো বার্সা

  স্পোর্টস ডেস্ক ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০৯:১১

ফাইল ছবি

স্প্যানিশ লা লিগায় লিওনেল মেসি ও উসমান দেম্বেলের নৈপুণ্যে সেভিয়াকে হারিয়ে ‍পূর্ণ পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। এতে করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো ব্লুগ্রানাররা। 

গতরাতে লা লীগার গুরুত্বপূর্ণ ম্যাচে সেভিয়ার মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। বার্সার হয়ে গোল দুটি করেন লিওনেল মেসি ও ওসমানে দেম্বেলে।

গত মৌসুমে এই মাঠে গোলশূন্য ড্র করেছিল মেসিরা। এবারের আসরেও প্রথম দেখায় ক্যাম্প ন্যুয়ে বার্সেলোনাকে ১-১ গোলে রুখে দিয়েছিল সেভিয়া। সবশেষ দেখায় অর্থাৎ গত ১০ ফেব্রুয়ারি কোপা দেল রে সেমির প্রথম লেগে একই প্রতিপক্ষে বিপক্ষে ২-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় রয়েছে প্রতিযোগিতাটির রেকর্ড চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধের ওসমান দেম্বেলের গোলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং ম্যাচের শেষদিকে আর্জেন্টাইন অধিনায়ক নিজেই খুঁজে নেন জালের ঠিকানা। চলতি মৌসুমে লা লীগায় মেসির গোল হল ১৯টি। তার নিকতম প্রতিদ্বন্দ্বী সাবেক সতীর্থ লুইস সুয়ারেজ অ্যাথলেটিকোর হয়ে করেছেন ১৬টি গোল। এই নিয়ে ২০২১ সালে স্প্যানিশ লীগে আর্জেন্টাইন অধিনায়কের গোল হল ১৪টি। ইউরোপের শীর্ষ পাঁচ লীগে এই সময়ে মেসির চেয়ে বেশি গোল করতে পারেনি আর কেউ।

অপরদিকে টানা ৩ ম্যাচ পর সেভিয়ার বিপক্ষে গোল পাওয়ায় মেসির সেভিয়ার বিপক্ষে সবমিলিয়ে গোলসংখ্যা হল ৩৮। ক্লাব ফুটবলে সেভিয়াই মেসির অন্যতম ফেভারিট দল। এ দলটির বিপক্ষে আর্জেন্টাইন ফরোয়ার্ড ৪২ ম্যাচে ৩৮ গোল ও ১৯ অ্যাসিস্ট নিয়ে টোটাল গোল কন্ট্রিবিউট করেন ৫৭ গোল।

গতকালের জয়ের লা লীগায় সর্বশেষ পাঁচ ম্যাচের ৪টিতে জয় পেল বার্সেলোনা। আপরদিকে লীগে উড়তে থাকা সেভিয়া টানা ৬ ম্যাচ পর পরাজয়ের মুখ দেখলো। ২৫ ম্যাচে ১৬ জয়ে ৫৩ পয়েন্ট নিয়ে তালিকায় দুইয়ে কাতালানরা। দুই ম্যাচ কম খেলে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৫। আর এক ম্যাচ কম খেলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ৫৩ পয়েন্ট নিয়ে আছে তিনে।

চার দিন পর আবারো এ দু’দল মাঠে নামবে। ৪ মার্চ মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কোপা দেল রের সেমির দ্বিতীয় লেগে সেভিয়ার মুখোমুখি হবে কাতালানরা। সে ম্যাচে বার্সেলোনাকে নূন্যতম  ৩-০ গোলের ব্যবধানে জিততে হবে সেভিয়ার বিপক্ষে। তবেই তারা স্প্যানিশ কোপা দেল রে’র ফাইনালে উঠতে পারবে।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।