Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হলেন উমর আকমল

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৬

সংগ্রহীত

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে তিন বছরের জন্য নিষিদ্ধ হওয়া পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমল অবশেষে মুক্তি পেয়েছেন। সাজা কমানোর জন্য দ্য কোর্ট অব অ্যারবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) এ আবেদন করলে সেখানে তার নিষেধাজ্ঞার সাজা ১২ মাস কমানো হয়।

২০২০ সালের ২০ ফেব্রুয়ারি আকমলের শাস্তি শুরু হওয়ায় তার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়ে গেছে। অবশ্য পাকিস্তানি টাকায় সোয়া ৪০ লাখ রুপি জরিমানা দিতে হবে উমর আকমলকে।

পিসিবি থেকে জানানো হয়েছে, উমর আকমল ও পিসিবি ক্রীড়া আদালতে যে অভিযোগ দায়ের করেছিল সেখানে আকমলের সাজা কমিয়ে ১২ মাস করা হয়েছে। এছাড়া পিসিবির বিধি ভাঙায় তাকে জরিমানা করা হয়েছে।

দেশটির ক্রিকেট বোর্ড আরও জানায়, উমর আকমল এখন জরিমানা দিয়ে ক্রিকেটে ফিরতে পারেন। তবে তাকে পিসিবির দুর্নীতি দমন ইউনিটের পুর্নবাসন কার্যক্রমে অংশ নিতে হবে। পিসিবি তদন্তের জন্য আকমলের যে দুটি ফোন নিয়েছিল তার ফেরত পাওয়ার অনুরোধ করলেও ক্রীড়া আদালত তা নাকচ করে দিয়েছে।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করেন আকমল। এসময় তার আচরণও ছিল সন্দেহজনক। তদন্তের পর অ্যান্টি করাপশন কোডের দুটি নিয়ম ভাঙার দায়ে আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করে পিসিবির ডিসিপ্লিনারি কমিটি।

২৯ বছর বয়সী উমর আকমল পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমলের ভাই এবং বর্তমান পাকিস্তান অধিনায়ক বাবর আজমের কাজিন। দেশের হয়ে ৫৩টি টেস্ট, ৫৮ টি-টোয়েন্টি আর ১৫৭টি ওয়ানডে খেলেছেন তিনি।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।