Bayanno Tv
রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
×

২১ বছর পর অ্যানফিল্ডে লিভারপুলকে হারালো এভারটন

  বায়ান্ন ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০২১, ০৯:১৯

ফাইল ছবি

টানা ২১ বছর ধরে ঘরের মাঠ অ্যানফিল্ডে এভারটনের বিপক্ষে মার্সিসাইড ডার্বিতে না হারার কৃতিত্বটা আর থাকলো না অলরেডদের। এভারটনের কাছে ২-০ গোলে হারতে হলো লিভারপুলকে। এবার টফিসদের বিপক্ষে ২-০ গোলে হেরে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শিরোপা দৌড় থেকে প্রায় ছিটকে যাওয়া তো বটে, শেষ চারে থাকাটাই এখন অনিশ্চিত হয়ে গেছে ইউর্গেন ক্লপের শিষ্যদের। 

ম্যাচ শুরুর তৃতীয় মিনিটে রিচার্লিসনের গোলে এগিয়ে যায় এভারটন। হামেস রদ্রিগেজের দুর্দান্ত পাস থেকে স্বদেশি গোলরক্ষক অ্যালিসনকে পরাস্ত করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। সেই গোল শোধের জন্য আক্রমণের পসরা সাজায় অলরেডরা।

কিন্তু গোলরক্ষক জর্ডান পিকফোর্ড ও ডিফেন্ডার মাইকেল কিন যেন এদিন জ্বলে ওঠার জন্য অপেক্ষায় ছিলেন। দু’জনের দুর্দান্ত পারফর্ম্যান্স সুবিধা করতে দেয়নি সালাহ-মানে-ফিরমিনোদের। তার মধ্যে চোটে পড়ে প্রথমার্ধে মাঠ ছাড়তে হয় ক্লপের নির্ভরযোগ্য শিষ্য জর্ডান হ্যান্ডারসনকে।

উল্টো শুরুর পর শেষ মুহূর্তে আবারও গোল হজম করে বসে লিভারপুল। ৮৩তম মিনিটে এভারটনের ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা গিলফি সিগুরোসন। এভারটন বাকি সময় ব্যবধান ধরে রেখে হার উপহার দেয় লিভারপুলকে।

১৯৯৯ সালের সেপ্টেম্বরের পর এবারই প্রথম তারা অ্যানফিল্ডে গিয়ে জিতলো। সেই সঙ্গে ২০১০ সালের পর প্রথমবার মার্সিসাইড ডার্বি জিতলো টফিসরা। আর প্রিমিয়ার লিগে এ নিয়ে টানা ৪ ম্যাচে হারলো অলরেডরা। তার মধ্যে ১৯২৩ সালের পর প্রথমবারের মতো ঘরের মাটিতে ৪ ম্যাচে পরাজয় বরণ করলো লিভারপুল।  

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।