Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

গণতন্ত্রে সমালোচনা সহ্য করতে হবে

গণতন্ত্রে সমালোচনা সহ্যের মন থাকতে হবে: রিজভী

  বায়ান্ন অনলাইন ০৬ মার্চ ২০২১, ১৮:২১

গণতন্ত্রে সমালোচনা সহ্যের মন থাকতে হবে রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রে সমালোচনা সহ্য করতে হবে। সেই সমালোচনা সহ্য করার মতো একটা বৃহৎ মন থাকতে হবে। সেই বৃহৎ মন তারেক রহমানের রয়েছে। 

শনিবার (৬ মার্চ) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

রিজভী বলেন, তারেক রহমান সাহেবের যারা কার্টুন এঁকেছে তাদের তিনি বলেননি একটি ফুলের টোকাও দিতে। তাহলে কেন আমরা তারেক রহমানের নেতৃত্ব মানব না? তারেক রহমান কেন দেশনায়ক নন? তিনিই দেশনায়ক, গণতন্ত্রের প্রতীক। তারেক রহমান নিপীড়ন-নির্যাতন সহ্য করেছেন।’

এসময় তিনি আরও বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিলো তখন তারেক রহমান যিনি দেশের প্রধানমন্ত্রীর ছেলে তার বিরুদ্ধে কার্টুন আঁকা হয়েছে। আজ কার্টুন আকার অপরাধে কারাগারে মুশতাকের মৃত্যু হলো তার প্রতিবাদে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল প্রত্যেকটি অঙ্গসংগঠন প্রতিবাদ করছে।

রিজভী আরও বলেন, বিএনপির যে ঐতিহ্য, বিএনপির যে পতাকা সেটা গণতন্ত্রের পতাকা, সার্বভৌমত্বের পতাকা। এই পতাকার ছায়াতলে থেকেই কয়েক দিন আগে খোকনের ওপর লাঠিচার্জ হয়েছে। 

ছাত্রদলের মামুন খান যাকে আমি দেখতে গিয়েছি, তার নাকের হাড় ভেঙে ভেতরে ঢুকে গেছে। যেদিন তার ব্যান্ডেজ খুলেছে ব্যান্ডেজ খোলার সঙ্গে সঙ্গে নাক দিয়ে এমনভাবে রক্ত বের হচ্ছে মনে হচ্ছে দুধ বের হচ্ছে। পরে আবার চিকিৎসকের কাছে গিয়ে চিকিৎসা গ্রহণ করতে হয়েছে। এত নিষ্ঠুরতা, এত পৈশাচিকতা এই সরকারের পুলিশ করছে।

রাইদুল শুভ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।