Bayanno Tv
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭
×

দাম কমেছে পেঁয়াজের, অপরিবর্তিত সবজির দাম

  বায়ান্ন ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০২১, ১০:২৭

ফাইল ছবি

রাজধানীর বাজারগুলোতে হঠাৎ করে বেড়ে যাওয়ার পেঁয়াজের দাম আবার কমেছে। সপ্তাহের ব্যবধানে ১০ টাকা কেজিতে কমেছে পেঁয়াজের দাম।

আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে এক লাফে ৪০ টাকায় উঠেছিল পেঁয়াজ এখন খুচরা পর্যায়ে পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৩০ টাকায়।

খুচরার পাশাপাশি পাইকারিতেও সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে। গত সপ্তাহে ১৭৫ টাকা পাল্লা বিক্রি হওয়া পেঁয়াজ এখন ১২৫ থেকে ১৩৫ টাকায় বিক্রি হচ্ছে। সেই হিসাবে পাইকারিতে এক কেজি পেঁয়াজের দাম পড়ছে ২৫ থেকে ২৭ টাকা।

কারওয়ান বাজারের পেঁয়াজ ব্যবসায়ীরা বলেন, সরবরাহ কম থাকায় গত সপ্তাহে পেঁয়াজের দাম একটু বেড়েছিল। এখন পেঁয়াজের সরবরাহ ঠিক হয়ে গেছে। বাজারে প্রচুর ভালো পেঁয়াজ আসছে। এ কারণে দামও কমেছে। পেঁয়াজের দাম আরও বাড়তে পারে এমন আশঙ্কায় বাড়তি কিনেছিলাম। কিন্তু আমি কেনার পর দিনই দাম কমে গেছে। এখন লোকসান দিয়ে সেই পেঁয়াজ বিক্রি করছি।

এদিকে, পেঁয়াজের পাশাপাশি আলু ও ডিমের দাম কিছুটা কমেছে। গত সপ্তাহে ১০০ টাকা ডজন বিক্রি হওয়া ডিমের দাম কিছুটা কমে ৯০ থেকে ৯৫ টাকা ডজন বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে এক কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ১৫ থেকে ১৮ টাকা, তা গত সপ্তাহে ২০ টাকায় উঠেছিল।

পর্যাপ্ত সরবরাহ থাকায় সবজির দামে বেশ অপরিবর্তন আছে। আগের মতো: পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা, শিমের কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৪০ টাকা, শসার কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা, মুলার কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, বেগুনের কেজি ৩০ থেকে ৪০ টাকা, গাজরের কেজি ১৫ থেকে ২৫ টাকা বিক্রি হচ্ছে, পেঁপের কেজি ৩০ থেকে ৩৫ টাকা, ফুলকপি ও বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা, লাউ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা পিস।

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।