Bayanno Tv
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
×

সাগরে লঘুচাপ, বাড়তে পারে বৃষ্টিপাত

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:০১

সাগরে লঘুচাপ, বাড়তে পারে বৃষ্টিপাত

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে, যা বর্তমানে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এতে আগামী ৭২ ঘণ্টা বৃষ্টিপাত বাড়তে পারে। জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- খুলনা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ,রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গেলো ২৪ ঘণ্টায় দেশে কিছুটা তাপমাত্রা বেড়েছে তবে তাপমাত্রার তারতম্য বেশি দেখা গেছে শ্রীমঙ্গলে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৫ দশমিক ৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

সারাদেশে বৃষ্টিপাতের তালিকায় ৪১ মিলিমিটার বৃষ্টিপাত নিয়ে চট্টগ্রাম আছে সর্বোচ্চ স্থানে। এছাড়া ময়মনসিংহে ৩৩ মিলিমিটার, সন্দীপে ২৪ মিলিমিটার, হাতিয়ায় ২৫ মিলিমিটার এবং কুমিল্লা ও রাঙামাটিতে যথাক্রমে ১৮ ও ১৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত হয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে অন্যত্র মাঝারি অবস্থায় আছে।

আজ ঢাকায় দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।