Bayanno Tv
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
×

ফেসবুক সাজবে টিকটক রূপে

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৩ জুলাই ২০২২, ১৩:১০

ফেসবুক,টিকটক

ফেসবুক ব্যবহারকারীদের জন্য এক সুখবর নিয়ে এসেছে মেটা। ফেসবুক হোম পেজে নতুন করে একটি ভিডিও বিভাগ যুক্ত করতে চলেছে তারা। যা হুবহু টিকটকের মতো সোয়াইপ করে ভিডিও দেখা যাবে। 

সম্প্রতি ফেসবুক জানিয়েছে, ফেসবুক অ্যাপের হোমপেজ শিগগিরই টিকটকের মতো দেখাবে। সেখানে পরপর ভার্টিকাল পাবলিক ভিডিও আসতে থাকতে হবে। ফলে রিলস ও টিকটকের মতো ভিডিও স্টোরিজ সবকিছুই ফেসবুক অ্যাপের হোম স্ক্রিন থেকে দেখা যাবে।

এছাড়াও ফেসবুক অ্যাপ হোম স্ক্রিনে নিউ স্ট্রিম ট্যাব দেখতে পাবেন। সেখানে গ্রাহক যে বিভাগ বেশি ব্যবহার করেন সেই বিভাগের শর্টকাট নিজে থেকেই যুক্ত হবে। ফলে ফেসবুকের হোম পেজকে আর নিউজ ফিড বলার সুযোগ থাকছে না।

ফেসবুক আরও জানিয়েছে, মেশিন লার্নিংয়ের মাধ্যমে প্রত্যেক গ্রাহকের হোম পেজ আলাদা করে সাজাবে মেটা। হোমেই থাকছে ইন্সটাগ্রাম রিলস ও ফেসবুক স্টোরিজ। 

কিছুদিন আগেই ফেসবুক একটি অ্যাকাউন্টের সঙ্গে ৫টি অ্যাকাউন্ট লিংক করার সুবিধা আনার ঘোষণা দেয়। তাদের ভাষ্য মতে, এ ফিচার ব্যবহার করে নির্দিষ্ট কিছু গ্রাহক উপকৃত হবে। বিশেষ করে যেসব গ্রাহক কাজের প্রোফাইল ও ব্যক্তিগত প্রোফাইল আলাদা রাখেন, তারা একবার লগ ইন করেই উভয় প্রোফাইল দেখার সুযোগ পাবে।

এসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।