Bayanno Tv
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
×

সিম বিক্রির নিষেধাজ্ঞা তুলে নেয়ার আবেদন গ্রামীণফোনের

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৫ জুলাই ২০২২, ১৬:০৬

গ্রামীণফোন

মানসম্মত সেবা (ভয়েস কল ও ইন্টারনেট) দিতে না পারায় গেলো ২৯ জুন দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করেছিল টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। সেই নিষেধাজ্ঞা আরোপের ৫ দিনের মাথায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কাছে তা প্রত্যাহারে আবেদন করেছে গ্রামীণফোন।

রোববার (৩ জুলাই) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে পাঠানো একটি চিঠিতে এ আবেদন জানায় গ্রামীণফোন। এ চিঠিতে নেটওয়ার্ক ব্যবস্থার উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেছে দেশের শীর্ষ অপারেটরটি। তবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জানিয়েছেন, কথা নয়। বাস্তবে নেটওয়ার্কের উন্নয়ন সত্যতা ছাড়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না।

বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র গণমাধ্যমকে বলেন, তাদের সেবা উন্নত করার জন্য এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বিটিআরসির দেয়া অভিযোগকে অস্বীকার করে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনসের খায়রুল বাশার বলেন, বিটিআরসি এবং ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের বেঞ্চমার্কে তাদের অবস্থা ভালো রয়েছে। ধারাবাহিকভাবে তারা গ্রামীণফোনের নেটওয়ার্ক আধুনিকায়ন করেছে। সুতরাং, এমন একটি বিষয়ে যখন কোনো ধরনের আলোচনা ছাড়া একটি চিঠি আসে, এটি আসলে তাদের কাছে অপ্রত্যাশিত।

গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে সার্বিক বিষয় নিয়ে দ্রুতই তারা বিটিআরসির সঙ্গে আলোচনায় বসতে চায়। 

এদিকে গেলো ১ জুলাই টেলিকম অপারেটর গ্রামীণফোন একটি ক্ষুদে বার্তায় গ্রাহকের মোবাইল রিচার্জের লিমিট নির্ধারণ করে দেয়ার কথা জানায়। তারা গ্রাহকদের সর্বনিম্ন রিচার্জ লিমিট ১০ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা করে দেয়। তবে গ্রাহকরা এখনো ১৬ টাকা ও ১৪ টাকার মিনিট প্যাকগুলো কিনতে পারবেন বলেও বিবৃতিতে জানানো হয়।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার গণমাধ্যমকে জানান, বর্তমানে ২০ টাকা রিচার্জ করলে ৩০ দিনের মেয়াদ পাওয়া যাবে। এর আগে ১০ টাকা রিচার্জেও ৩০ দিন মেয়াদ পাওয়া যেত। ২০ টাকার কম রিচার্জ না করা গেলেও গ্রামীণফোনের ৯ টাকা, ১০ টাকা ও ১৯ টাকার স্ক্র্যাচ কার্ডগুলো আগের মতোই ব্যবহার করা যাবে। তবে জিপি থেকে জিপি নম্বরে সর্বনিম্ন ১০ টাকা ব্যালেন্স ট্রান্সফার করা যাবে।

এসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।