Bayanno Tv
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
×

চটজলদি মেকআপের খুঁটিনাটি

  বায়ান্ন লাইফস্টাইল ডেস্ক ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩২

চটজলদি মেকআপের খুঁটিনাটি

পার্লারে গিয়ে হয়তো সেজেছেন  দু’-তিন বার। তারপর থেকে নিজেই মেকআপ করার চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু কিছুতেই মনের মতো হচ্ছে না। মুখের খুঁত ঢাকতে প্রাইমার, ফাউন্ডেশন, কন্সিলার কোনটা কী ভাবে ব্যবহার করবেন, বুঝে উঠতে পারছেন না। ফলে শুরুর দিকে চটজলদি মেক আপ করতে গিয়ে সাধারণত বেশি পরিমাণ প্রসাধনী ব্যবহার করার প্রবণতা থাকে। কিন্তু একসঙ্গে অনেক জিনিস মুখে বুলিয়ে নিলেই যে সকলের চোখে অপরূপ সুন্দরী হয়ে ওঠা যাবে, এমন ধারণা একেবারেই ভুল।

মেকআপ করার সময় কিছু টিপস মাথায় রাখলে ভুল হবে না সহজে-

প্রথমে নিজের ত্বকের ধরন এবং রং অনুযায়ী সঠিক শেডের প্রসাধনী কিনতে হবে। দিনের কোন সময়ে মেকআপ করছেন, সে বিষয়টি মাথায় রাখা খুব জরুরি।

মেকআপের শুরুতে প্রাইমার ব্যবহার না করে ফেস মিস্ট স্প্রে করার পরামর্শ দেন বহু রূপ বিশেষজ্ঞ।

সকালের হালকা মেক আপের ক্ষেত্রে বিশেষ কিছু ব্যবহার না করাই ভাল। প্রথমেই প্রতিদিনের ব্যবহারের যে কোনও ক্রিমের সঙ্গে অল্প ফাউন্ডেশন মিশিয়ে নিন। মেক আপ ব্রাশ বা স্পঞ্জ ব্যবহার না করে আঙুলের সাহায্যে পুরো মুখে ভাল করে ব্লেন্ড করে নিন। খেয়াল রাখতে হবে মিশ্রণটি যেন খুব ভাল করে ব্লেন্ড হয় মুখে। হাতে সময় কম থাকলে পুরো মুখে না লাগিয়ে ওই মিশ্রণটি দু’চোখের তলায়, নাকে ও ঠোঁটের দু’পাশে এবং মুখের অবাঞ্ছিত দাগের উপর লাগিয়ে, ভাল করে মিশিয়ে নিন।

এরপর নজর দিন ভ্রু এবং চোখে। পাউডার আইশ্যাডো ব্যবহার না করে গুরুত্ব দিন ক্রিম আইশ্যাডো বা আইশ্যাডো পেন্সিলের উপর। অল্প সময়ে, খুব সহজেই মিশে যায় এগুলো। চোখের তলায় নানা রঙের মেটালিক পেন্সিল ব্যবহার না করে স্মাজ করা কাজলের উপর বুলিয়ে দিন ওই রঙের আইশ্যাডো। ফলে চোখের গভীরতা বাড়বে।

নাক-মুখ ধারালো দেখাতে চাইলে খয়েরি রঙের আইশ্যাডো দিয়ে চোখের কোণা থেকে নাকের ডগা বরাবর এবং কান থেকে দু’দিকে গালের হাড় পর্যন্ত কেটে নিন। পাউডার দিয়ে সেটিং করার আগে ভাল করে মিশিয়ে নিন সেই রং। ব্লাশ অন, হাইলাইটারের বদলে একদম ন্যাচারাল লুক দিতে টিন্টেড ময়েশ্চারাইজার, আইব্রো পেন্সিলের বদলে ব্রাউন আইশ্যাডো এবং লিপস্টিকের পরিবর্তে টিন্টেড লিপ বাম ব্যবহার করতে পারেন।

অনন্যা চৈতী

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।