Connect with us

রূপচর্চা

শুষ্ক হাতে স্নিগ্ধ আদর

Published

on

শীত এলেই প্রকৃতি বদলে যায়। যার প্রভাব দেখা যায় আমাদের ত্বকেও। শীতের এই শুষ্ক আবহাওয়া ত্বকে এনে দেয় নিষ্প্রাণতার ছাপ। যার সবচেয়ে বেশি প্রভাব দেখা যায় হাতে। ঘর গৃহস্থালির কাজে বার বার হাত ধুতে হয়। ফলে হাত আরও শুকিয়ে যায়। তাই মুখের পাশাপাশি হাতের যত্নেরও প্রয়োজন আছে। সারাদিনের সকল কাজকর্মের পর তাই হাতের যত্ন না নিলেই নয়। 

শীতের এই শুষ্ক আবহওয়ায় হাত খসখসে না হয়েও কিভাবে থাকবে নরম,মসৃণ – জেনে নেয়া যাক তার কিছু টিপস।

অলিভ অয়েল-  প্রয়োজনমতো অলিভ অয়েল নিয়ে ভাল করে দুই হাতে অলিভ অয়েল বা জলপাইয়ের তেল লাগাতে হবে। এরপর হাতে গ্লাভস পরে থাকতে হবে। কয়েক ঘণ্টা পর গ্লাভস খুললে দেখা যাবে দুই হাত আগের থেকে উজ্জ্বল ও নরম হয়ে গেছে।

ময়শ্চারাইজিং- প্রাকৃতিক ময়শ্চারাইজার হিসেবে আমন্ড অয়েল, অ্যাভোকাডো অয়েল, অ্যালোভেরা জেল এবং নারকেল তেল এর কোনো জুড়ি নেই। এই তেল গুলো ব্যবহারে হাতের কোমলতা বৃদ্ধি পায়। দিনে কয়েকবার ময়শ্চারাইজার ব্যবহার করলে হাতের শুষ্কতা দূর হবে দ্রুত।

বেশি করে পানি পান- বেশি করে পানি খেলে শরীর থেকে টক্সিক পদার্থ বেরিয়ে যায়। এর ফলে ত্বক হয় প্রাণোজ্জ্বল,প্রাণবন্ত।

Advertisement

সানস্ক্রিন এর ব্যবহার- সূর্যের অতিবেগুনি রশ্মিতে মুখের ত্বকের পাশাপাশি হাতেরও প্রচুর ক্ষতি করে। এসপিএফ আছে এমন সানস্ক্রিন মাখতে হবে হাতে। এর ফলে ত্বক নরম থাকে৷

ঈষদুষ্ণ পানির ব্যবহার- হাত ধোয়ার জন্য ঈষদুষ্ণ পানির ব্যবহার সবথেকে ভালো। এর সঙ্গে ব্যবহার করা যেতে পারে ল্যানোলিন ও গ্লিসারিন সমৃদ্ধ সাবান। হাত ধোয়া ও মোছার সময় জোরে ঘষা যাবে না।  

গ্লাভস- থালাবাসন মাজার সময় গ্লাভস ব্যবহার করতে হবে। 

স্ক্রাবিং- শীতে হাতের যত্নে বেশ উপকারি উপাদান হলো গোসলের সময় চিনি ও অলিভ অয়েল দিয়ে দুই হাত ভালোভাবে স্ক্রাবিং করা । এছাড়াও মসুরের ডাল বাটা সাথে আপেল সিডার ভিনেগার ও ডিমের সাদা অংশ মিশিয়ে স্ক্রাব বানিয়ে ৩০ মিনিট লাগিয়ে রাখলেও বেশ উপকার পাওয়া যাবে। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। 

ঘরে তৈরি প্যাক- দুই চামচ চালের গুড়া, দুই চামচ গ্লিসারিন এবং মধু মিশিয়ে প্যাক বানিয়ে হাতে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এটি ব্যবহারের পরবর্তী দুই ঘন্টা সাবান ব্যবহার করা যাবে না। মসৃণ হাতের জন্য অন্যতম একটি প্যাক হলো মধুর সাথে লেবুর রস ও চিনি মিশিয়ে ব্যবহার করা। ২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে । 

Advertisement

অনন্যা চৈতী

 

Advertisement

রূপচর্চা

গরমে পুরুষরা ত্বকের যত্ন নিবেন যেভাবে

Avatar of author

Published

on

ছেলেদের-রূপচর্চা

ফাল্গুন ফুরাতে না ফুরাতেই প্রকৃতিতে চলছে চৈত্রের দাবদাহ। ক্রমশ বাড়ছে গরম। কপালে ঘাম জমতে শুরু করেছে। বাইরে ছাতা আর রোদচশমা ছাড়া বেরোনো যাচ্ছে না। ঘন ঘন গলা শুকিয়ে যাচ্ছে। রাস্তার ধারের ডাব আর আইসক্রিমের দোকানগুলির দিকে চোখ চলে যাচ্ছে। গ্রীষ্মকাল যে আসন্ন, এগুলো তারই লক্ষণ। এই গ্রীষ্মে শরীরের যত্ন নেয়ার পাশাপাশি খেয়াল রাখতে হয় ত্বকেরও। ত্বকের যত্নের বিষয়ে মেয়েরা যথেষ্ট সচেতন। তবে এই গরমে পুরুষদেরও ত্বকের ভালমন্দের বিষয়ে নজর দেয়া জরুরি। পুরুষেরা ত্বকের পরিচর্যায় বিশেষ সময় দিতে না চাইলেও কিছু নিয়ম মানতে পারলে ভাল।

গরমে মুখ ধোয়ার জন্য সাবানের পরিবর্তে ছেলেরা ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। বাজারে ছেলেদের জন্য আলাদা ফেসওয়াশ পাওয়া যায়। সাধারণ সাবানে অনেক বেশি ক্ষার থাকে। যা ত্বকের জন্য ক্ষতিকর। যারা দিনের অধিকাংশ সময় বাইরে থাকেন, কিংবা অনেক ক্ষণ জিম করেন, তারা মুখ ধোয়ার সময়ে মৃদু ক্ষার যুক্ত ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। সপ্তাহে অন্তত দু’দিন স্ক্র্যাবার ব্যবহার করা জরুরি। ব্রণ থাকলে, সেই সমস্যাও দূর হবে।

পুরুষের-ত্বকের-যত্ন

যারা নিয়মিত দাড়ি কাটেন,তাদের গরমকালে কিছু বিষয় মেনে চলা প্রয়োজন। দাড়ি কামানোর ব্লেড ব্যবহারের আগেও সতর্ক থাকা প্রয়োজন। পাশাপাশি, সাধারণ শেভিং ক্রিমের পরিবর্তে ময়েশ্চারাইজিং ক্রিম বেছে নেয়া প্রয়োজন। প্রতি বার ব্লেড টানার সময় একবার করে গরম পানিতে মুখ ধুয়ে নিন। যাদের ত্বক অনেক বেশি সংবেদনশীল, তারা সংক্রমণ এড়াতে ৩-৫ বার দাড়ি কামানোর পর ব্লেড বদলে ফেলুন। গরমকালে সংক্রমণের আশঙ্কা বেশি থাকে। তাই এই সময়ে ত্বকের বাড়তি যত্ন নেয়া প্রয়োজন।

গরমকালে স্বাভাবিক ভাবেই বেশি ঘাম হয়। ফলে ত্বক অল্পেতেই শুষ্ক হয়ে পড়ে। সে জন্য ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করা জরুরি। এতে শুধু যে ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়, তা নয়। ত্বকের আর্দ্রতাও বজায় থাকে। বাইরে বেরোনোর আগে অতি অবশ্যই সানস্ক্রিন মেখে নিন। বাজারে ছেলেদের জন্য আলাদা সানস্ক্রিন পাওয়া যায়। গরমে ত্বকের যত্ন নিতে সেগুলি ব্যবহার করুন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রূপচর্চা

তরমুজ দিয়ে যেভাবে রূপচর্চা করবেন

Avatar of author

Published

on

গরমে প্রশান্তি আনতে তরমুজের জুড়ি মেলা ভার। কিন্তু কেবল খাবার হিসেবেই নয়। এ গরমে রুপচর্চাতেও তরমুজ হতে পারে প্রয়োজনীয় একটি উপাদান। শীত গিয়ে হঠাৎ গরম পড়ার ফলে ত্বক শুষ্ক হয়ে উঠছে। এই অবস্থায় তরমুজ কিন্তু ম্যাজিকের মতো কাজ করে। রোজের রূপটানে ব্যবহার করতে পারেন তরমুজ। কীভাবে করবেন? রইল টিপস।

যাঁদের ত্বক শুষ্ক তাঁরা তরমুজের খোসার ভিতরের সাদা অংশে একটু মধু লাগিয়ে নিতে পারেন। এরপর সরাসরি ত্বকে ধীরে ধীরে মাসাজ করুন। এতে ত্বকের পোড়া ভাবও কমবে। মধুতে অ্যান্টি-অ্যালার্জিক উপাদান থাকায় ত্বকে প্রদাহ বা জ্বালাপোড়া হওয়ার আশঙ্কা থাকবে না।

একইভাবে স্ক্রাবার হিসেবে ব্যবহার করার সময় জল বেশি আছে, এমন ক্রিম মিলিয়ে নিন। মরা কোষ দূর করবে। বাইরের অনেক দেশে তরমুজের বীজ দিয়ে ভেষজ স্ক্রাবার বানানো হয়। তৈলাক্ত ত্বকে ব্যবহার করার আগে লেবুর রস মিশিয়ে নিলে ভালো। এতে করে এ ধরনের ত্বকের বাড়তি তৈলাক্ত ভাব চলে যাবে।

তরমুজে থাকা ক্যারাটিন ত্বকের কোষ গঠন করতে সহায়তা করে। সূর্যের কারণে ত্বকের ওপর পোড়া পোড়া দাগও কিছুটা কমিয়ে আনবে তরমুজ। ত্বকে উজ্জ্বলতা বাড়ানোর জন্য প্যাক হিসেবে ব্যবহার করার সময় টক দই মিলিয়ে নিতে পারেন। বরফের ট্রেতে তরমুজের রস ঢেলে জমিয়ে নিন। এরপর এই বরফের টুকরো প্রয়োজনমতো বের করে ত্বকে ব্যবহার করুন। ত্বকের ওপরের তাপমাত্রাও কমিয়ে আনবে এটি।

তরমুজের রস থেকে চমৎকার টোনার বানানো যায়। রস ভালোভাবে ছেঁকে নিয়ে চুলায় ফুটিয়ে নিতে হবে। ঠান্ডা করে এক কাপ তরমুজ রসের সঙ্গে হাফ কাপের একটু বেশি অ্যাপল সিডার ভিনেগার এবং এক কাপের একটু বেশি গোলাপজল মিলিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন। বাইরে থেকে বাড়িতে ফিরে এটা ব্যবহার করলে ত্বক ঝকঝকে হবে।

Advertisement

তবে এরপরেও ভালো ময়েশ্চারাইজার মাখতে ভুলবেন না।

পুরো পরতিবেদনটি পড়ুন

রূপচর্চা

যে টনিকে বন্ধ হবে চুল ওঠা, গজাবে নতুন চুলও

Avatar of author

Published

on

চুলের হাল ফেরাতে সজনে ডাঁটা ও পাতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তো বিউটি ওয়ার্লডেও এর জনপ্রিয়তা তুঙ্গে। এমনকী নানা হেয়ার কেয়ার প্রোডাক্টেও সজনের ব্যবহার বহুলপ্রচলিত। বাড়িতেই মৌসুমি সজনে দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার টনিক। এই টনিক নিয়মিত চুলে লাগালেই শাইন ঝরে পড়বে, সেই সঙ্গে বাকি অনেক সমস্যাও চলে আসবে নিয়ন্ত্রণে।

চুলের জন্যে উপকারী সজনে

সজনেতে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ফাঙ্গাল গুণ, যা স্ক্যাল্পের সংক্রমণ সারিয়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাছাড়া সজনেতে উপস্থিত pterygospermin নামক এক উপাদান স্ক্যাল্পের সুস্বাস্থ্য ধরে রাখতে একাই একশো।

​সজনে পাতায় প্রচুর পরিমাণে অ্যামিনো অ্যাসিড পাওয়া যায়, যা চুলের ফলিকলকে মজবুত করতে সাহায্য করে। ফলে সহজেই চুল ঝরে যায় না।

রয়েছে এই গুণাগুণও

Advertisement

এই গাছের পাতায় ও ডাঁটায় ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়, যা চুলের আর্দ্রতা ধরে রাখে। সেই সঙ্গে চুলের উপরে তৈরি করে এক সুরক্ষাস্তর।

সজনেতে জিংক, ভিটামিন এ এবং আয়রনের উপস্থিতিও মেলে। আর এই প্রতিটি উপাদানই চুলের বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

চুলের বন্ধু পেঁয়াজও

পেঁয়াজের রসও যে চুলের জন্যে বেশ উপকারী, সে কথা আর নতুন করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না। এতে উপস্থিত একাধিক উপকারী উপাদান চুলের বৃদ্ধিতে নানা ভাবে সাহায্য করে থাকে। এমনকী চুল পড়া কমায় বলেও একটি গবেষণায় উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে, পেঁয়াজে উপস্থিত সালফার চুলের জেল্লা বাড়ায় আর স্ক্যাল্পের সুস্বাস্থ্যও বজায় রাখে। তাই তো হেয়ার কেয়ারে এই প্রাকৃতিক উপাদানটি ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞদের একাংশ।

Advertisement

এই হেয়ার টনিক বানাতে আপনার প্রয়োজন পড়বে-

১) সজনে পাতা

২) সজনে ডাঁটা

৩) পেঁয়াজের রস

৪) আমন্ড অয়েল

Advertisement

বানানোর নিয়মটি শিখে নিন

প্রথমে সজনে ডাঁটাগুলি ভালো করে ধুয়ে নিন। তারপরে সেই ডাঁটা পানিরত ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ডাঁটা চিপে রস বের করে একটি সাদা কাপড়ে ছেঁকে অন্য পাত্রে রাখুন। এদিকে পাতাগুলিও ভালো করে ধুয়ে নিন। আর একটি গোটা পেঁয়াজের রস করে আলাদা পাত্রে রাখুন।

পরের ধাপগুলি আরও সহজ

একটি সসপ্যানে পরিমাণ মতো পানি ফোটান। পানি ফুটে উঠলে আঁচ কমিয়ে দিয়ে একে একে যোগ করুন সজনে ডাঁটার নির্যাস এবং পেঁয়াজের রস। এবার তাতে সজনে পাতাগুলিও দিয়ে দিন। হালকা আঁচে প্রতিটি উপকরণ ফোটাতে থাকুন। শেষে জল অর্ধেক হয়ে এলে আঁচ বন্ধ করে পাত্র চাপা দিয়ে দিন।

ঠান্ডা হওয়ার পরে সুতির কাপড়ে এই মিশ্রণ ছেঁকে একটি পাত্রে রাখুন। এবার সেই মিশ্রণে যোগ করুন আমন্ড অয়েল এবং ২ ফোঁটা রোজমেরি অয়েল। প্রতিটি উপাদান ভালো করে মিশিয়ে কাচের শিশিতে তুলে রাখুন। তাহলেই তৈরি আপনার নিজস্ব হেয়ার টনিক!

Advertisement

ব্যবহার করুন এই নিয়মে

এই হেয়ার টনিক ড্রপারের সাহায্যে স্ক্যাল্পে ও চুলের গোড়ায় লাগান। হাতের আঙুলের চাপে ধীরে ধীরে মাসাজ করুন। তারপরে ১ ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে মাত্র ৩ দিন এই নিয়ম মেনে চললেই উপকার মিলবে ষোলো আনা।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়16 mins ago

ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

আজ ১৭ এপ্রিল, ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের এক চির ভাস্বর অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এই দিনে...

ঢাকা2 hours ago

মোটরসাইকেলে ৪ আরোহী, ট্রাকের ধাক্কায় স্ত্রী-সন্তান নিহত

ফরিদপুরের নগরকান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মা ও তার ৮ মাস বয়সী ছেলে নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন...

মোহাম্মদ-আলী-আরাফাত মোহাম্মদ-আলী-আরাফাত
জাতীয়3 hours ago

গণমাধ্যমকে নিবন্ধনের প্রক্রিয়ায় আসতে হবে : তথ্য প্রতিমন্ত্রী

গণমাধ্যমকে নিয়ন্ত্রণ বা নজরদারিতে বিশ্বাস করে না সরকার, তবে নিবন্ধনের প্রক্রিয়ায় আসতে হবে। গণতন্ত্রকে এগিয়ে নেয়া এবং মুক্তিযুদ্ধের চেতনাকে এগিয়ে...

জাতীয়4 hours ago

কৃষিসহ বিভিন্ন খাতে বাংলাদেশ থেকে শ্রমিক নেবে গ্রিস

গ্রিস আগামী দিনে তার কৃষি, পর্যটন, আতিথেয়তা এবং নির্মাণ খাতে প্রচুর সংখ্যক বাংলাদেশি কর্মী নিয়োগ করবে। বললেন, গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী জর্জ...

আইন-বিচার7 hours ago

গ্রামীণ ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গ্রামীণ ব্যাংকের ডমুরিয়া শাখায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সদস্যদের টাকা বিতরণ না করে আত্মসাতের অভিযোগে গ্রামীণ ব্যাংকের তিন...

শিক্ষা-মন্ত্রণালয়-লোগো শিক্ষা-মন্ত্রণালয়-লোগো
জাতীয়12 hours ago

শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ

আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। দেশের সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দিবসটি উদযাপনের নির্দেশ দিয়েছে সরকার। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, মোনাজাত...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ12 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩    

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

ড. ইউনুস ড. ইউনুস
আইন-বিচার13 hours ago

স্থায়ী জামিন পাননি ড.ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস শ্রম আপিল ট্রাইব্যুনালে স্থায়ী জামিনের...

জাতীয়1 day ago

স্থায়ী জামিন চাইবেন ড. মুহাম্মদ ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের হওয়া মামলায় স্থায়ী জামিন চাইবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১০টায়...

বাংলাদেশ1 day ago

সন্যাসী হতে ২০০ কোটি রুপির সম্পত্তি দান করলেন দম্পতি

দুনিয়ার ভোগ-বিলাস ত্যাগ করে সন্যাসী হতে চলেছেন এক দম্পতি।এরই  ধারাবাহিকতায় নিজেদের  ২০০ কোটি রুপির সম্পত্তি সাধারণ জনগণের মাঝে বিলিয়ে দিয়েছেন।...

Advertisement
জাতীয়16 mins ago

ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বলিউড1 hour ago

মেয়েকে নিয়ে দু’শো কোটি রুপি বাজি ধরছেন শাহরুখ খান

চট্টগ্রাম2 hours ago

শায়েস্তা করতেই বন কর্মকর্তাকে হত্যা : র‍্যাব

ঢাকা2 hours ago

মোটরসাইকেলে ৪ আরোহী, ট্রাকের ধাক্কায় স্ত্রী-সন্তান নিহত

আন্তর্জাতিক2 hours ago

ইসরায়েল প্রতিশোধ নিলে দশগুণ বেশি হামলা, ইরানের হুঁশিয়ারি

ক্রিকেট2 hours ago

১৫ বছর বয়সী পেসারকে নিয়ে ভারতের বিপক্ষে বাংলাদেশের দল

ব্যাংকিং ও বীমা2 hours ago

এবার ব্যাংক এশিয়ার নামে পরিবর্তন

দেশজুড়ে2 hours ago

সহ্য হয়নি স্ত্রীর পরকীয়া, জীবনই দিয়ে দিলেন স্বামী

মোহাম্মদ-আলী-আরাফাত
জাতীয়3 hours ago

গণমাধ্যমকে নিবন্ধনের প্রক্রিয়ায় আসতে হবে : তথ্য প্রতিমন্ত্রী

ফুটবল3 hours ago

পেনাল্টিকে কেন্দ্র করে চেলসি খেলোয়াড়দের ধাক্কাধাক্কি 

আন্তর্জাতিক6 days ago

বিড়াল বাঁচাতে গিয়ে একই পরিবারের ৫ জন নিহত

বাংলাদেশ3 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

ফায়ার-সার্ভিস
জাতীয়4 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

দেশজুড়ে3 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

আন্তর্জাতিক2 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

বাংলাদেশ6 days ago

যাত্রীদের মারধরে নয়, চালক-কন্ডাক্টরের মৃত্যু হয় যেভাবে

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: প্রতিক্রিয়া জানালো ভারত ও চীন

আন্তর্জাতিক2 days ago

নজিরবিহীন ইরানি হামলায় ইসরায়েলের যেসব ক্ষতি হলো

টুকিটাকি1 day ago

অপ্রাপ্তবয়স্ক ছাত্রকে যৌন নির্যাতন করলেন শিক্ষিকা

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল3 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত