Bayanno Tv
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
×

আবারও প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন ট্রাম্প

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০১ মার্চ ২০২১, ১১:২৭

আবারও প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন ট্রাম্প

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে চান সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে নতুন দল গঠনের কোন পরিকল্পনা নেই তাঁর।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা, এপি, এএফপি, রয়টার্স জানায়, রোববার ফ্লোরিডার ওরল্যান্ডোয় রক্ষণশীলদের একটি রাজনৈতিক সম্মেলন-কনসারভেটিভ পলিটিক্যাল অ্যাকশনের অনুষ্ঠান ছিল। এতে যোগ দেন ডোনাল্ড ট্রাম্প। জো বাইডেন নতুন মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম জনসম্মুখে বক্তব্য রাখেন তিনি। বক্তব্যের প্রথমেই, আবারো নির্বাচনে লড়ার কথা স্পষ্ট করেন তিনি। তবে নতুন দল তৈরি করার কোনো পরিকল্পনা তাঁর নেই বলে জানান।

ট্রাম্প বলেন, নতুন দলের প্রয়োজন নেই। কারণ, তাঁর দল আছে। রিপাবলিকান পার্টির হয়েই লড়াইয়ে নামবেন তিনি। এরপরই পুরনো বক্তব্যে চলে যান ট্রাম্প। এ সময় দাবি করেন, তৃতীয়বার ডেমোক্র্যাটদের হারানোর জন্য তিনি প্রস্তুত। একইসঙ্গে ডেমোক্র্যাটিক পার্টিকে ভেঙে ফেলার ইঙ্গিতও দেন ক্ষমতা থেকে ছিটকে পড়া এই রিপাবলিকান।

ট্রাম্পের তৃতীয়বার শব্দটি গুরুত্বপূর্ণ। বহু সমালোচনার পরও এদিন ট্রাম্প পরোক্ষে আবারো দাবি করেছেন, গেল নভেম্বরের নির্বাচনের ফলাফল পক্ষপাতদুষ্ট এবং তাতে কারচুপি হয়েছে। ভোট জালিয়াতির মাধ্যমে তাকে হারানো হয়েছে। তাঁর বিশ্বাস, নির্বাচনে জিতেছেন। সে কারণেই ২০২৪ সালে তৃতীয়বার ডেমোক্র্যাটদের হারাবেন তিনি।

অভিশংসন মামলা থেকে রেহাই পাওয়ার প্রায় দুই সপ্তাহ পর জনসম্মুখে এসেই বর্তমান প্রশাসনের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। বলেন, যুক্তরাষ্ট্রকে তলানিতে নিয়ে যাচ্ছে বাইডেন প্রশাসন। অথচ বাইডেন প্রশাসনে বয়স মাত্র দেড় মাস। সদ্য তৈরি হওয়া সরকারকে ব্যর্থ বলে ঘোষণা করেছেন ট্রাম্প। একইসঙ্গে জানিয়েছেন, তাঁর আমলে কত গুরুত্বপূর্ণ কাজ হয়েছে।

এদিন ডেমোক্র্যাটদের পাশপাশি রিপাবলিকানদের একাংশেরও সমালোচনা করেন তিনি। সঙ্গে থাকা একটি তালিকায় তাঁর বিরুদ্ধে মুখ খোলা রিপাবলিকানদের নাম ছিল। ইমপিচমেন্ট প্রস্তাবে যে রিপাবলিকানরা সমর্থন দিয়েছিল, তাদের নামও ছিল। তালিকা পড়ে এসব নেতাকে দল থেকে সরিয়ে দেওয়া উচিত বলে মন্তব্য করেন ট্রাম্প।

মাসখানেক বিশেষ খবরে ছিলেন না ডোনাল্ড ট্রাম্প। ২০ জানুয়ারি জো বাইডেনের শপথের কয়েক আগে হেলিকপ্টারে করে হোয়াইট হাউজ ছেড়েছিলেন তিনি। এরপর টেলিভিশনের সামনে যাননি তিনি। রোববার আবারো স্বমূর্তিতে ধরা দিলেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। জানিয়ে দিলেন, ২০২৪ সালে আবারো প্রেসিডেন্ট পদের জন্য লড়বেন তিনি।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।