Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

ট্রাম্পের অভিবাসী ভিসার নিষেধাজ্ঞা বাতিল করলেন বাইডেন

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩৯

ট্রাম্পের অভিবাসী ভিসার নিষেধাজ্ঞা বাতিল করলেন বাইডেন

ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের জারি করা অভিবাসন নিষেধাজ্ঞা বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এতে করে গ্রীন কার্ডের আবেদনকারী ও অস্থায়ী বিদেশি শ্রমিকরা যুক্তরাষ্ট্রে ঢুকতে পারবে। স্থানীয় সময় বুধবার নিষেধাজ্ঞা বাতিলে একটি নির্বাহী আদেশে সই করেন বাইডেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়, একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ট্রাম্পের ভিসা নিষেধাজ্ঞার কারণে অভিবাসীদের পরিবার থেকে বিচ্ছিন্ন করা করেছে এবং ক্ষতির সম্মুখীন হয় মার্কিন ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

বিবৃতিতে আরও বলা হয়, নিষেধাজ্ঞার ফলে যুক্তরাষ্ট্র ক্ষতিগ্রস্ত হয়েছে। কারণ নাগরিকদের কিছু সদস্য এবং আইনি স্থায়ী বাসিন্দাদের সঙ্গে তাদের পরিবারগুলোর দেখা করতে বিরত রেখেছে।

অভিবাসন নিষেধাজ্ঞা দেওয়ার সময় ট্রাম্প বলেছিলেন, করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক পরিস্থিতিতে মার্কিন শ্রমিকদের রক্ষায় এই নিষেধাজ্ঞার প্রয়োজন।

বাইডেন প্রশাসনের কাছে এই নিষেধাজ্ঞা বাতিলের আহ্বান জানিয়ে আসছিল মানবাধিকার সংস্থাগুলো, যা শেষ হবে ৩১ মার্চ।

আল জাজিরাকে নিউ ইয়র্কের অভিবাসী আইনজীবী কর্টিস মরিসন বলেছেন, আমি বিস্মিত অভিবাসী-শ্রমিক ভিসার নিষেধাজ্ঞা বাতিল করেছেন বাইডেন। তবে আমিও চিন্তিত, যুক্তরাষ্ট্রে বর্তমানে কয়েক হাজার ভিসা আবেদনকারীকে ব্যাকলোগের মুখোমুখি করা হয়েছে।

অভিবাসী পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে গেল বছর ভিসা নিষেধাজ্ঞা কার্যকর করা হয়। করোনাকালে বেকারত্ব বেড়ে যাওয়ায় মার্কিনীদের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে এই নিষেধাজ্ঞা আরোপ করে ট্রাম্প প্রশাসন।

গেল ২০ জানুয়ারি দায়িত্ব নেওয়ার পর থেকে মুসলিম নিষেধাজ্ঞাসহ ট্রাম্পের কয়েকটি অভিবাসনবিরোধী নীতি বাতিল করেছে বাইডেন প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।