Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

মিয়ানমারে আন্দোলনকারীদের উপর হামলা; সু চির মুক্তি কামনায় প্রার্থনা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৫

মিয়ানমারে আন্দোলনকারীদের উপর হামলা; সু চির মুক্তি কামনায় প্রার্থনা

গণতন্ত্র পুনরুদ্ধার ও অং সান সু চিসহ আটক নেতাদের মুক্তির দাবিতে বিক্ষোভে উত্তাল মিয়ানমার। দেশটির বিভিন্ন শহরে বিক্ষোভে অংশ নিয়েছে নানা শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ। ইয়াঙ্গুনে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীদের ওপর হামলা চালিয়েছে সেনা সরকারের সমর্থকরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, বৃহস্পতিবার ইয়াঙ্গুনে অভ্যুত্থানের পক্ষে শোভাযাত্রা করে সরকারের হাজারখানেক সমর্থক। শোভাযাত্রার এক পর্যায়ে ধারালো অস্ত্র ও লাঠি নিয়ে বিক্ষোভকারীদের ওপর চড়াও হয় তারা।

জান্তা সরকারের চাপ উপেক্ষা করেও অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে দেশটির চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। সামরিক সরকারের হয়ে কাজ করতে সরকারি চাকরিজীবীরা অস্বীকৃতি জানানোয় স্থবির হয়ে পড়েছে দেশটির আমলাতান্ত্রিক কাজ।

বিবিসি জানায়, প্রাণহীন হয়ে পড়েছে হাসপাতাল আর সরকারি অফিসগুলো। স্টেশন ছেড়ে যাচ্ছে না কোনও ট্রেন। জীবনের ঝুঁকি জেনেও আইন অমান্য করে আন্দোলন চালিয়ে যাচ্ছে প্রায় ১০ লাখ চাকরিজীবী। অসহযোগ চলমান থাকলে সামরিক শাসকদের আশা বাস্তবায়ন হবে না বলে মনে করছে তারা।

মিয়ানমারজুড়ে বেশিরভাগ সরকারি-বেসরকারি অফিস ও শিল্প কারখানা বন্ধ থাকায় অনেক ব্যাংকের কার্যক্রম বন্ধ রয়েছে। বিদেশি বিনিয়োগ ও সহায়তা কমে যাওয়ার কারণে দেশটিতে অর্থনৈতিক সংকট বাড়ছে।

এদিকে, আটককৃত নেতাদের মুক্তি ও সুস্থতা কামনা করে ইয়াঙ্গুনে সু চির বাসভবনের বাইরে প্রার্থনা করেছে সাধারণ মানুষ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।