Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

সিরিয়ায় মার্কিন হামলায় নিহত ১৭

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪০

সিরিয়ায় মার্কিন হামলায় নিহত ১৭

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হয়েছে ইরানপন্থী অন্তত ১৭ জন যোদ্ধা। শুক্রবার এ তথ্য জানিয়েছে ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস।

আরব নিউজ ও ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায়, সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পরিচালক রামি আব্দুল রহমান বলেছেন, বৃহস্পতিবার রাতে মার্কিন বিমান হামলায় গোলা বারুদ ভরা তিনটি লরি ধ্বংস হয়ে গেছে। এ ঘটনায় অন্তত ১৭ যোদ্ধা নিহত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি দাবি করেন, নিহতরা সবাই ইরাকের ইরানপন্থী প্যারামিলিটারি সংগঠন পপুলার মোবিলাইজেশন ফোর্সেসের সদস্য।

এর আগে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, বৃহস্পতিবার রাতে সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের কয়েকটি সামরিক স্থাপনায় বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। প্রেসিডেন্ট জো বাইডেনের অনুমতি নিয়েই মার্কিন বাহিনী হামলা চালিয়েছে বলে জানিয়েছে পেন্টাগন।

যুক্তরাষ্ট্রের দাবি, সিরিয়ার স্থাপনাগুলো ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলো ব্যবহার করত। সম্প্রতি ইরাকে মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলার জবাবে সিরিয়ায় বিমান হামলার অনুমোদন দেয় বাইডেন প্রশাসন। রকেট হামলায় এক বেসামরিক ঠিকাদার নিহত হন। আহত হয় আরও ছয়জন।

এক বিবৃতিতে মার্কিন মুখপাত্র জন কিরবি বলেছেন, প্রেসিডেন্ট বাইডেনের নির্দেশে বৃহস্পতিবার রাতে পূর্ব সিরিয়ায় ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে মার্কিন সামরিক বাহিনী। ইরাকে মার্কিন ও জোট কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক হামলা এবং কর্মকর্তাদের বিরুদ্ধে ক্রমাগত হুমকির জবাবে হামলার অনুমোদন দেওয়া হয়েছে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।