Bayanno Tv
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮
×

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে হামলার লোমহর্ষক বর্ণনা দিল পুলিশ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৮ জুলাই ২০২১, ১৬:৪৬

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে হামলার লোমহর্ষক বর্ণনা দিল পুলিশ

গেল ছয় জানুয়ারি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনায় জবানবন্দি দিয়েছে চার পুলিশ। ক্যাপিটল পুলিশ বাহিনীর দুইজন এবং ওয়াশিংটন শহরের পুলিশ বিভাগের দুই সদস্য জানান, প্রায় ৮শ’ দাঙ্গাকারী নিরাপত্তা বাহিনীকে অগ্রাহ্য করে ক্যাপিটল ভবনে ঢুকে পড়ে। তাদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা, হাতাহাতি, ক্ষতিকর রাসায়নিক পদার্থ নিক্ষেপ, তাদের বিরুদ্ধে বর্ণবাদী এবং রাজনৈতিক মন্তব্য করে তারা।

মার্কিন গণমাধ্যমগুলো জানায়, গেল দুইশো বছরের বেশি সময়ের ইতিহাসে যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের প্রতীক ক্যাপিটল ভবনে এটিই ছিল ভয়াবহ হামলা। ওই চারজন পুলিশ সদস্যের জবানবন্দি শোনেন প্রতিনিধি পরিষদের সাতজন ডেমোক্র্যাটিক সদস্য এবং সিলেক্ট কমিটির দুইজন রিপাবলিকান আইনপ্রণেতা। এটি জাতীয় টেলিভিশনেও সম্প্রচার করা হয়।

সাড়ে তিন ঘণ্টার শুনানিতে পুলিশ সদস্য আকুইলিনো গনেল বলেন, দাঙ্গাকারীরা আমাকে বিশ্বাসঘাতক, কলঙ্ক বলে গালি দেয়। তারা বলে আমাকে মেরে ফেলা উচিৎ। আমাদের সেদিন যে অবস্থায় পড়তে হয়েছিল তা ছিল মধ্যযুগীয় যুদ্ধক্ষেত্রের মতো একটি অভিজ্ঞতা।

ওয়াশিংটন পুলিশের সদস্য মাইকেল ফ্যানন বলেন, আমাকে ধরে পেটানো হয় এবং আমার শরীরে টেজার ছোড়া হয়। এসময় আমাকে বিশ্বাসঘাতক বলে গালি দেওয়া হয়। আমাকে বিবস্ত্র করে আমারই অস্ত্র দিয়ে মেরে ফেলার অবস্থা তৈরি করা হয়েছিল। আমাকে বারবার টেইজার ছোড়া হয়।

আরেক পুলিশ সদস্য হ্যারি ডান বলেন, ওই দিনের কথা শারীরিক এবং মানসিকভাবে ভুলতে পারেননি তিনি। এখনও নিচ্ছেন মানসিক থেরাপি। তবে সেদিনের বিক্ষোভকারীদের উদ্দেশে বলেন, তোমরা সবাই গণতন্ত্রকে চাপা দিতে চেয়েছিলে। কিন্তু তোমরা ব্যর্থ হয়েছ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম