Bayanno Tv
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
×

জম্মু-কাশ্মীরের প্রথম নারী পাইলট মাওয়া সুদান

  বায়ান্ন ডেস্ক    ২৪ জুন ২০২১, ১৮:২৩

সংগৃহীত

ভারতের বিমানবাহিনীর  হয়েছেন জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার প্রথম কোনো নারী। রাজৌরি জেলার প্রথম নারী পাইলট তিনি। তার নাম মাওয়া সুদান। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রাজৌরি জেলার নওশেরা এলাকার তেহসিল সীমান্তের লাম্বেরি গ্রামে বাড়ি মাওয়া সুদানের। ভারতের বিমানবাহিনীর ফ্লাইং অফিসার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে তাকে। বিমানবাহিনীর ১২তম নারী পাইলট এবং রাজৌরি থেকে প্রথম ফাইটার পাইলট হিসেবে তিনি নিয়োগ পেলেন।

গত ১৯ জুন হায়দারাবাদের কাছে অবস্থিত দুন্দিগাল বিমানবাহিনী একাডেমিতে নিয়োগ পান তিনি। গ্রাজুয়েট ডিগ্রি লাভ করার পর মাওয়া সুদান ফ্লাইং অফিসার হিসেবে যোগ দেন।  

বাবা বিনোদ সুদান মেয়ের সফলতায় ব্যাপক খুশি। তিনি সংবাদমাধ্যমে জানান যে, মাওয়ার বাবা হিসেবে তিনি ব্যাপক গর্বিত। মাওয়া এখন শুধু আমার মেয়ে নয়, সে পুরো দেশের মেয়ে। তার সাফল্যের সংবাদে অনেকেই অভিনন্দন জানিয়ে বার্তা পাঠাচ্ছে। মাওয়ার মা সুষমা সুদানও মেয়ের সফলতায় আনন্দিত। তিনি বলেন, ‘সে প্রচণ্ড পরিশ্রম করেছে। সে যে তার লক্ষ্যে পৌঁছাতে পেরেছে সে জন্য আমি আনন্দিত। তার সাফল্যে আমরা গর্বিত।’

মাওয়া সুদানের বড় বোন বলেন, ‘আমি আমার ছোটো বোনের সাফল্যে আনন্দিত। শৈশব থেকে এটা তার স্বপ্ন ছিল। আমি নিশ্চিত সে তার সাফল্যের মুকুটে আরও পালক যোগ করতে পারবে। এটা কেবল তার সাফল্যের সূচনা। সবাই তাকে নিজের মেয়ের মতোই আদর করছে। সারাদেশের মানুষ তাকে সমর্থন করছে এবং তাকে উৎসাহ দিচ্ছে।’ 

সূত্র: এনডিটিভি

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।