Bayanno Tv
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
×

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আনছে যুক্তরাষ্ট্র

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২১ জুন ২০২১, ১৬:৪০

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আনছে যুক্তরাষ্ট্র

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর সমালোচক অ্যালেক্সেই নাভালনিকে বিষাক্ত নার্ভ এজেন্ট প্রয়োগ করে হত্যাচেষ্টার অভিযোগে মস্কোর বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করছে যুক্তরাষ্ট্র। সংবাদমাধ্যম সিএনএনকে একথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা জ্যাক সুলিভান। এ ঘটনার জন্য ক্রেমলিনকে দায়ী করে আসছেন রাশিয়ার সরকারবিরোধী নেতা অ্যালেক্সেই নাভালনি।

রোববার সিএনএনকে জ্যাক সুলিভান বলেন, এ ব্যাপারে আমরা আরেক দফা নিষেধাজ্ঞা আরোপের প্রস্তুতি নিচ্ছি। লক্ষ্য অর্জনের বিষয়টি নিশ্চিত হওয়া গেলেই এই নিষিধাজ্ঞা আনবে যুক্তরাষ্ট্র। তবে নিষেধাজ্ঞায় অবশ্যই রাসায়নিক অস্ত্রের বিষয়টি মাথায় রাখা হবে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বৈঠকের পরই এমন নিষেধাজ্ঞার বিষয়ে জানানো হলো। বৈঠককে দুই প্রেসিডেন্টই সাধারণভাবে ফলপ্রসূ বলে আখ্যা দিলেও তেমন বড় কোনো ঘোষণা বা আলোচনার কথা শোনা যায়নি।

কারাগারে নাভালনি মারা গেলে রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাইডেন। পুতিনের সঙ্গে বৈঠকে একথা বলেছেন বলেও জানান তিনি।

এর আগে গেল মার্চে রাশিয়ার কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করে বাইডেন প্রশাসন। একইসঙ্গে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করে ইউরোপীয় ইউনিয়নও।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।