Bayanno Tv
রবিবার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৭
×

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে গোলাগুলি, নিহত ১৮

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২১ জুন ২০২১, ১০:১৪

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে গোলাগুলি, নিহত ১৮

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে গোলাগুলির ঘটনায় নিহত হয়েছে অন্তত ১৮ জন। স্থানীয় সময় শনিবার মেক্সিকোর সীমান্তবর্তী শহর রেনোসায় এ ঘটনা ঘটে। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ম্যাকঅ্যালেন সীমান্তের কাছে শহরটির অবস্থান। গোলাগুলির ঘটনায় রেনোসার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

কর্তৃপক্ষের উদ্বৃতি দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় শনিবার দুপুরে মেক্সিকোর ওই এলাকায় একটি সীমান্ত সেতুর কাছে প্রথমে পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় একদল অস্ত্রধারী। এতে প্রথমে একজন নিহত হয়। এরপর একাধিক স্থানে সন্ত্রাসী হামলা চালায় ওই দুর্বৃত্তের দল। এতে অন্তত ১৩ জন নিহত হয়। এরপর দেশটির সেনাবাহিনী, ন্যাশনাল গার্ড, পুলিশসহ নিরাপত্তা বাহিনীর সঙ্গে অস্ত্রধারীদের গুলি বিনিময় হয়। এতে নিহত হয় আরো চারজন। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক ও তিনটি ট্রাক জব্দ করেছে নিরাপত্তা বাহিনী। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি।

মেক্সিকো পুলিশ জানায়, দুই নারীকে অপহরণের ঘটনায় এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের পরই হঠাৎ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা শুরু করে সন্ত্রাসীরা।

এ ঘটনার নিন্দা জানিয়ে আসল অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেন রেনোসা শহরের মেয়র ম্যাকি এসথার অরদিত গোমিনগজ।

টেক্সাস শহর লাগোয়া রেনোসার সীমান্তজুড়ে চোরকারবারি চক্রের আধিপত্য রয়েছে। এলাকাটি মাদক চোরাকারবারিদের জন্য কুখ্যাত। প্রায়ই মাদক ব্যবসার আধিপত্য নিয়ে সশস্ত্র গ্যাংদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। তাই মেক্সিকোর অন্যতম সহিংসতাপ্রবণ এলাকা হিসেবে পরিচিত রেনোসা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।