Bayanno Tv
শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮
×

ফল ঘোষণার আগেই অভিনন্দন বার্তায় ভাসছেন রাইসি

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৯ জুন ২০২১, ১৬:৪৮

ফল ঘোষণার আগেই অভিনন্দন বার্তায় ভাসছেন রাইসি

আনুষ্ঠানিক ফল ঘোষণা এখনো হয়নি। এখন পর্যন্ত যেসব খবর মিলেছে তাতে ইরানের প্রেসিডেন্ট হতে যাচ্ছেন কট্টরপন্থী রক্ষণশীল নেতা ইব্রাহিম রাইসি। তার এই বিজয় স্পষ্ট হয়ে উঠার সঙ্গে সঙ্গে ফল মেনে নিয়েছে বিরোধীরা। রাইসিকে অভিনন্দন জানিয়েছে তারা।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায়, শুক্রবার ইরানের নতুন প্রেসিডেন্ট নির্ধারণে ভোট দিয়েছে দেশটির জনগণ। এতে ইরানি কট্টরপন্থী নেতা ইব্রাহিম রাইসির জয় সুনিশ্চিত বলে শুরু থেকেই ধারণা করা হয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, নির্বাচনে ইব্রাহিম রাইসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কট্টর ডানপন্থী দুই প্রার্থী মহসেন রেজাই ও আমির হোসেন ঘাজিজাদ্দেহ হাসেমি। রাইসিকে অভিনন্দন জানিয়েছেন তারা।

রাইসিকে অভিনন্দন জানিয়েছেন এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী মধ্যপন্থী আবদুল নাসের হেমাতিও। তিনি বলেন, আমি আশা করছি, সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনেয়ীর অধীনে ইরানকে এগিয়ে নেবে রাইসির প্রশাসন। দেশের জীবনযাত্রার মান উন্নত হবে।

প্রাথমিক ফলাফলের ভিত্তিতে শনিবার ইরানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইরানে ভোটার সংখ্যা পাঁচ কোটি ৯০ লাখ। সবশেষ খবর পযন্ত গণনা হয়েছে দুই কোটি ৮৬ লাখ ভোট। এর মধ্যে এক কোটি ৭৮ লাখ ভোট পেয়েছেন রাইসি।

 ২০১৯ সাল থেকে নির্বাচনে প্রার্থী হওয়ার আগ পর্যন্ত  ইরানের বিচার বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন ইব্রাহিম রায়সি

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।