Bayanno Tv
রবিবার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৭
×

ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৩ জুন ২০২১, ১৮:১৩

ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার

ভূমধ্যসাগর থেকে ৪৩৯ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ১৬৪ জন বাংলাদেশি। বৃহস্পতিবার রাত থেকে উদ্ধার অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে লিবিয়ার কোস্টগার্ড। রোববার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস।

মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম লিবিয়া অবজারভার জানায়, গেল বৃহস্পতিবার আলাদা দুটি উদ্ধার অভিযান চালায় লিবিয়ার কোস্টগার্ড। এ অভিযানে ৪৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার হয়। তারা আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক। সমুদ্রপথে ইউরোপে যাওয়ার চেষ্টা করছিল তারা।

লিবিয়ার নৌবাহিনীর চিফ অব স্টাফের এক মুখপাত্র বলেন, অভিযানে অংশ নেয় দুটি উদ্ধারকারী জাহাজ। রাবারের তৈরি ডিঙিতে ইউরোপ উপকূলে যাওয়ার চেষ্টা করছিল ওই অভিবাসনপ্রত্যাশীরা।

তিনি আরও জানান, ভূমধ্যসাগর থেকে উদ্ধারের পর অভিবাসনপ্রত্যাশীদের লিবিয়ার ত্রিপোলির নৌঘাঁটিতে নেওয়া হয়। পরে লিবিয়ার অবৈধ অভিবাসন প্রতিরোধবিষয়ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

লিবিয়া অবজারভার জানায়, সম্প্রতি দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন চলতি বছর সমুদ্র থেকে নয় হাজারের বেশি অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)’র তথ্য অনুসারে, চলতি বছরের এক জানুয়ারি থেকে ১২ জুন পর্যন্ত ভূমধ্যসাগরে মারা গেছে ৮১৩ অভিবাসনপ্রত্যাশী।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।