Bayanno Tv
রবিবার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৭
×

ফ্লয়েড হত্যার ভিডিও করে পুলিৎজার জিতলো কিশোরী ফ্রেজিয়ার

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১২ জুন ২০২১, ১৩:১৫

ফ্লয়েড হত্যার ভিডিও করে পুলিৎজার জিতলো কিশোরী ফ্রেজিয়ার

যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার ছবি মুঠো ফোনে ভিডিও ধারণ করে পুলিৎজার পুরস্কার জিতলো কিশোর ডারনেলা ফ্রেজার। সাংবাদিকতার অভিজাত এ পুরস্কারের বিশেষ ক্যাটাগরিতে পথচারী কিশোরীর নাম ঘোষণা করা হয়। পুলিৎজার পুরস্কার বোর্ডের সুপারিশে শুক্রবার এ তালিকা প্রকাশ করে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, গেলো বছরের ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশি নির্যাতনে মারা যান জর্জ ফ্লয়েড। হাঁটু দিয়ে তার ঘাড় চেপে ধরেন শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ডেরেক চাউভিন। এতে কিছুক্ষণের মধ্যে দম বন্ধ হয়ে মারা যান ফ্লয়েড।

ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় জরুরি, প্রমাণসাপেক্ষ ও সুস্পষ্ট সংবাদ প্রকাশের জন্য পুরস্কার জিতেছে দ্য মিনিয়াপোলিস স্টার। এ ঘটনায় ব্যাখ্যামুলক প্রতিবেদনের জন্য রয়টার্স ও দ্য আটলান্টিককে সম্মানিত করা হয়। এছাড়া করোনা মহামারি নিয়ে একের পর এক দূরদর্শী সংবাদ প্রকাশের স্বীকৃতি হিসেবে জনসেবা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

ফিচার ফটোগ্রাফিতে পুরস্কার জিতে নিয়েছেন এপি'র এমিলিও মোরেনাত্তি। ১৯১৭ সাল থেকে পুলিৎজার পুরস্কার দেওয়া হচ্ছে। চলতি বছর ২১টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।