Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ফিলিস্তিন ইস্যুতে ইমরান-মাহাথিরের ফোনালাপ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৭ মে ২০২১, ১৬:২২

ফিলিস্তিন ইস্যুতে ইমরান-মাহাথিরের ফোনালাপ

ইসরায়েল ও ফিলিস্তিনের চলমান সংঘাত নিয়ে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার টেলিফোন সংলাপে ইসরায়েলি আগ্রাসনের নিন্দা করে ফিলিস্তিনিদের প্রতি একাত্মতা জানান দুই নেতা।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু জানায়, ফোনালাপে ফিলিস্তিনিদের রক্ষায় বিশ্ব সম্প্রদায়কে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান ইমরান-মাহাথির। 

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, রোববার রাতভর গাজার সড়ক, নিরাপত্তা ভবন, হামাসের ট্রেনিং ক্যাম্প এবং আবাসিক ভবনগুলোতে বোমা বর্ষণ করেছে ইসরায়েল। রাতভর গাজার বিভিন্ন অঞ্চলে বোমা হামলার শব্দ শোনার কথা জানিয়েছে প্রত্যক্ষদর্শীরাও।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, গাজা থেকে বীরসেবা ও অ্যাশকেলন শহরে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের কট্টর দল হামাস। এর জবাবে উচ্চপদস্থ হামাসের নয়জন নেতার বাড়িতে হামলা চালায় ইসরায়েলি যুদ্ধবিমানগুলো। হামাসের বাড়িগুলো অস্ত্রের গুদাম হিসেবে ব্যবহার করা হচ্ছিল।

গেল সোমবার থেকে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৭। এর মধ্যে ৫৮টি শিশু রয়েছে। আহত হয়েছে এক হাজার ২০০ জনের বেশি।

এদিকে, হামলার জবাবে ইসরায়েলের বিভিন্ন শহরে প্রায় তিন হাজার রকেট ছুড়েছে হামাস। এতে এখন পর্যন্ত নিহত হয়েছে ১০ জন ইসরায়েলি। ২০১৪ সালের পর গেল কয়েক বছরের মধ্যে ইসরায়েল ও গাজার মধ্যে চলমান লড়াই সবচেয়ে ভয়াবহ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।