Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

গাজায় নতুন করে বিমান হামলা; নিহত ৩৩

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৬ মে ২০২১, ১৭:৫৩

গাজায় নতুন করে বিমান হামলা; নিহত ৩৩

অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ড গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসন অব্যাহত রয়েছে। রোববার নতুন করে বিমান হামলায় নিহত হয়েছে অন্তত ৩৩ জন। সপ্তাহব্যাপী ইসরায়েলি আগ্রাসনে গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক শ’ ৮১। এদের মধ্যে ৫২ জন শিশু রয়েছে। আহত হয়েছে এক হাজার আড়াই শ’ জন ফিলিস্তিনি। এদিকে, গাজায় চলমান আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, রোববার সকাল পর্যন্ত পুরো গাজায় ইসরায়েলের ব্যাপক বিমান হামলায় নতুন করে নিহত হয়েছে অন্তত ৩৩ জন।

স্থানীয় ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফা নিউজ জানিয়েছে, গাজায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে অধিকৃত পশ্চিম তীর ও ইসরায়েলের অভ্যন্তরে বিক্ষোভ করছে ফিলিস্তিনিরা। শুক্রবার থেকে পশ্চিম তীরে ফিলিস্তিনিদের বিক্ষোভে ইহুদীবাদী নিরাপত্তা বাহিনীর হামলায় নিহত হয়েছে অন্তত ১৩ বিক্ষোভকারী। আহত হয়েছে আরো সাড়ে চার শ’ জন।

এদিকে, ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ ও ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ প্রতিবাদ চলছে বিভিন্ন দেশে। ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইরান. তুরস্ক, কাতার, বাহরাইন, কুয়েত, ইরাক, জর্দান, লেবানন, জার্মানি, ফ্রান্স, স্পেন, ব্রিটেন, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে। ফিলিস্তিনের পতাকা হাতে ও ঐতিহ্যবাহী ফিলিস্তিনি কুফিয়া জড়িয়ে প্রতিবাদে অংশ নেয় বিক্ষোভকারীরা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।