Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

মিয়ানমারে বিস্ফোরণে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৩৯

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৩ মে ২০২১, ১৭:১১

মিয়ানমারে বিস্ফোরণে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৩৯

মিয়ানমারে সামরিক প্রশিক্ষণ ও বিস্ফোরণে জড়িত সন্দেহে ৩৯ জনকে গ্রেপ্তার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। দেশজুড়ে চলমান জান্তাবিরোধী আন্দোলনের মধ্যেই বিভিন্ন শহরে সরকারি কার্যালয় ও সামরিক স্থাপনা লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়েছে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার না করলেও সামরিক অভ্যুত্থানবিরোধীদের দায়ী করেছে মিয়ানমার সরকার।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, সামরিক অভ্যুত্থানবিরোধীতার অংশ হিসেবে অভিযান চালিয়ে ৩৯ জনকে গ্রেপ্তার করে নিরাপত্তা বাহিনী। গ্রেপ্তার হওয়াদের মধ্যে অনেকে বিদ্রোহী একটি গোষ্ঠীতে সামরিক প্রশিক্ষণ নিতে চেষ্টা করেছে বলে দাবি মিয়ানমার সেনাবাহিনীর। অভিযানে ৪৮টি মাইন, বিস্ফোরক, ফিউজসহ আরও বেশকিছু জিনিস জব্দ করার দাবিও করেছে তারা।

এদিকে, সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে এখনো জান্তাবিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে মিয়ানমারের বিভিন্ন শহরে। গেল এক ফেব্রুয়ারি দেশটিতে সামরিক অভ্যুত্থানের পর থেকে চলমান আন্দোলনে এখন পর্যন্ত নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয়েছে প্রায় ৮শ' বিক্ষোভকারী। আহত হয়েছে কয়েক হাজার। এছাড়াও এখন পর্যন্ত প্রায় চার হাজার আন্দোলনকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে মানবাধিকার সংগঠনগুলো।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।