Bayanno Tv
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
×

মালয়েশিয়ায় বাংলাদেশসহ চার দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৭ মে ২০২১, ১৬:২৬

মালয়েশিয়ায় বাংলাদেশসহ চার দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা

ভারতীয়দের পর এবার বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিল মালয়েশিয়া। করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর নতুন করে এই চার দেশের ওপর এ পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার।

বুধবার দেশটির জাতীয় বার্তা সংস্থা বার্নামার উদ্বৃতি দিয়ে কোভিড-১৯ এর নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব। তিনি বলেন, এই নিষেধাজ্ঞার আওতায় রয়েছে স্বল্প ও দীর্ঘমেয়াদী সোশ্যাল ভিজিট পাস ও বিজনেস পাস হোল্ডার পাসধারীদের প্রবেশে নিষেধাজ্ঞা। ফলে এসব দেশের নাগরিকদের ঢুকতে দেওয়া হবে না। তবে এ নিষেধাজ্ঞা থেকে ছাড় পাবে কূটনৈতিক এবং সরকারি পাসপোর্টধারীরা।

অবশ্য কবে থেকে এটি কার্যকর হবে সে ব্যাপারে সুনির্দিষ্টভাবে কিছু জানাননি মন্ত্রী।

সম্প্রতি ভারত থেকে আগত এক ব্যক্তির শরীরে করোনার নতুন ভ্যারিয়েন্ট শনাক্তের পর প্রথম ভারতের উপর সতর্কতামূলক পদক্ষেপ নেয় মালয়েশিয়া। ২৮ এপ্রিল দেশটির সঙ্গে বিমান চলাচল স্থগিত করে কুয়ালালামপুর। এরই ধারাবাহিকতায় ভারতের প্রতিবেশী দেশগুলোর উপরও কঠোর হওয়ার কথা জানান মন্ত্রী।

ইসমাইল সাবরি আরো জানান, অন্যান্য দেশের পরিস্থিতিও পর্যবেক্ষণ করছে সরকার। অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও একই ধরনের বিধিনিষেধ আরোপের সম্ভাবনা রয়েছে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।