Bayanno Tv
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
×

ভারত ও পাকিস্তানের ফ্লাইট ঢুকতে পারবে না কানাডায়

  বায়ান্ন আন্তর্জাতিক ডেস্ক ২৪ এপ্রিল ২০২১, ১৩:০১

ফাইল ছবি

করোনার নতুন ধরনের সংক্রমণ ঠেকাতে ভারত ও পাকিস্তানের সব ফ্লাইট কানাডায় ঢুকতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ৩০ দিন এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানিয়েছে কানাডার স্থানীয় গণমাধ্যম কানাডিয়ান প্রেস।

গণমাধ্যমটি জানায়, দেশ দুটিতে করোনার সংক্রমণ বৃদ্ধির ঘটনা অস্বাভাবিক হওয়ায় ফেডারেল সরকার পরবর্তী এক মাসের জন্য ভারত ও পাকিস্তান থেকে আগত যাত্রীদের ফ্লাইট স্থগিত করেছে।

ভারতে টানা কয়েকদিন ধরে আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এই ঘোষণা দেয় কানাডা সরকার।

পরিবহনমন্ত্রী ওমর আলঘব্রা বলেছেন, ‘ভারত ও পাকিস্তান থেকে কানাডায় আসা বিমানের যাত্রীদের বেশিরভাগের মধ্যে করোনা শনাক্ত হওয়ায় এই পদক্ষেপ নেয়া হয়েছে। এ সময় উভয় দেশ থেকে সব বাণিজ্যিক এবং যাত্রীবাহী বিমান নিষিদ্ধ থাকবে। তবে ভ্যাকসিন এবং ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের চালান অব্যাহত রাখার জন্য কার্গো ফ্লাইট চলাচলের অনুমতি দেয়া হবে।’

কানাডায় গত বছরের মার্চ মাসে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ব্রিটিশ কলম্বিয়া অঙ্গরাজ্যে। তারপর থেকেই দেশটির সরকার দেশের নাগরিকদের সুস্বাস্থ্য ও অর্থনৈতিক কর্মকাণ্ডকে আরও শক্তিশালী করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। বিশেষ করে দেশটির নাগরিকদের স্বাস্থ্যের ওপর গুরুত্বারোপ করেই ভারত ও পাকিস্তানের সঙ্গে ফ্লাইট স্থগিত করা হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৫৮৭ জন। করোনায় মারা গেছেন ২৩ হাজার ৮৮৩ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৫৪ হাজার ৩৪৮ জন।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।