Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

নাইজারে স্কুলে আগুনে পুড়ে ২০ শিক্ষার্থীর মৃত্যু

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৫ এপ্রিল ২০২১, ১১:৩৬

নাইজারে স্কুলে আগুনে পুড়ে ২০ শিক্ষার্থীর মৃত্যু

আফ্রিকার দেশ নাইজারের একটি প্রাইমারি স্কুলে ক্লাস চলার সময় আগুনে পুড়ে মারা গেছে অন্তত ২০ শিশু। শিশুরা সবাই ওই স্কুলের শিক্ষার্থী ছিল। তাদের বয়স পাঁচ থেকে ১৩ বছরের মধ্যে। মঙ্গলবার দেশটির রাজধানী নিয়ামের একটি দারিদ্র্যপীড়িত এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বুধবার এক বিবৃতিতে কর্তৃপক্ষ জানায়, গেল মঙ্গলবার রাজধানী নিয়ামি থেকে কিছুটা দূরের একটি নার্সারি স্কুলে আগুন লাগে। এতে ২১টি শ্রেণিকক্ষ আগুনে পুড়ে গেছে। শ্রেণিকক্ষগুলো খড়-কাঠ দিয়ে তৈরি হওয়ায় আগুন লাগার পর মুহূর্তেই তা দ্রুত ছড়িয়ে পড়ে পুরো স্কুলে। এসময় শ্রেণীকক্ষে ক্লাস করছিল শিক্ষার্থীরা। আগুনের তীব্রতায় বের হতে না পেরে শেণিকক্ষের ভেতরেই আটকা পরে অনেক শিক্ষার্থী। অনেকে স্কুলের দেয়াল টপকে প্রাণে বাঁচে।

পুলিশ জানায়, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। কারণ জানতে এরই মধ্যে তদন্ত শুরু করা হয়েছে। ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দেশটির প্রধানমন্ত্রী। শিশু হারানো পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি শিগগিরই অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানের নির্দেশ দেন তিনি।

ফায়ার ব্রিগেডের দাবি, শুষ্ক আবহাওয়ার কারণেই আগুনের সূত্রপাত। যা দমকা বাতাসে দ্রুতগতিতে শ্রেণিকক্ষগুলোয় ছড়িয়েছে।

এ ঘটনায় মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে জাতিসংঘ শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ। জাতিসংঘের ১৮৯ মানব উন্নয়ন সূচক দেশের তালিকায় সবচেয়ে গরিব আফ্রিকান দেশ নাইজার।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।