Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

মার্কিন সিনেটে বাইডেনের নাগরিক প্রণোদনা প্যাকেজ পাস

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৭ মার্চ ২০২১, ০৯:৪৬

মার্কিন সিনেটে বাইডেনের নাগরিক প্রণোদনা প্যাকেজ পাস

অবশেষে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে পাশ হয়েছে প্রেসিডেন্ট জো বাইডেনের প্রস্তাবিত এক লাখ ৯০ হাজার কোটি ডলারের প্রণোদনা প্যাকেজ। স্থানীয় সময় শনিবার সারারাত ভোটাভুটির পর সকালে অনুমোদন পায় যুক্তরাষ্ট্রের ইতিহাসে বৃহত্তম প্রণোদনা প্যাকেজ।

মার্কিন সংবাদমাধ্য ভয়েস অব অ্যামেরিকা জানায়, ডেমোক্র্যাটের সবাই প্যাকেজের পক্ষে থাকলেও ভোট দেয়নি কোন রিপাবলিকান সিনেটর। ফলে ৫০-৪৯ ভোটে পাশ হল এক লাখ ৯০ হাজার কোটি ডলারের নতুন নাগরিক প্রণোদনা প্রস্তাব। এর আওতায় এককালীন এক হাজার ৪শ' ডলার পাবে স্বল্প আয়ের মার্কিনীরা।

প্রতি সপ্তাহে ৩শ’ ডলার বরাদ্দ করা হয়েছে চাকরি হারানো ৯৫ লাখ মার্কিনীর জন্য। পাশাপাশি রাজ্য ও স্থানীয় প্রশাসনকে অর্থনৈতিকভাবে সহায়তা করার জন্য ৩৫০ বিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছে।

পাস হওয়া নতুন এই উদ্দীপনা বিলে বলা হয়েছে, গেল বছর যাদের বার্ষিক আয় এক লাখ ডলারের নিচে এবং অবিবাহিত বা বার্ষিক আয় দেড় লাখ ডলারের নিচে এবং পরিবারের প্রধান বা বার্ষিক আয় দুই লাখ ডলার এবং বিবাহিত তারা এই প্যাকেজের আওতায় সহযোগিতার অর্থ পাবে। এই আয়সীমায় যারা অবিবাহিত এবং আয়করদাতা তাদের প্রত্যেকের জন্য এক হাজার ৪শ’ ডলার এবং বিবাহিত যুগলের জন্য দুই হাজার ৮শ’ ডলার এই বিলে বরাদ্দ দেওয়া হয়েছে। এক হাজার ৪শ’ ডলার করে দেওয়া হবে আয়করদাতার সন্তানদেরও।

এর আগে এই বিল পাস হয় কংগ্রেসের নিম্ন কক্ষ প্রতিনিধি পরিষদে।  

তবে এর আগে মার্কিনীদের ন্যুনতম মজুরি বাড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান হয় সিনেটে। কংগ্রেসের নিম্নকক্ষে পাশ হওয়ার পর প্যাকেজে পরিবর্তন এনে আবারও বিলটি ভোটাভুটির জন্য প্রতিনিধি পরিষদে পাঠানো হবে।

 

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।