Bayanno Tv
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
×

মিয়ানমার সীমান্তে টহল বাড়িয়েছে ভারত

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৬ মার্চ ২০২১, ১৩:৫৫

মিয়ানমার সীমান্তে টহল বাড়িয়েছে ভারত

শরণার্থী প্রবেশ ঠেকাতে মিয়ানমার সীমান্তে টহল জোরালো করেছে ভারতের নিরাপত্তা বাহিনী। মিয়ানমারে বিক্ষোভকারীদের দমনে সামরিক জান্তার দেওয়া আদেশ উপেক্ষা করে কয়েকজন পুলিশ সদস্য সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার পর শুক্রবার এ পদক্ষেপ নেওয়া হয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মিজোরাম রাজ্যের চাম্ফাই জেলার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মারিয়া জুয়ালি বলেন, মিয়ানমারে সামরিক শাসনবিরোধী বিক্ষোভে দমন-পীড়নের আদেশ মানতে নারাজ অন্তত ৩০ জন পুলিশ সদস্য কয়েকদিনের মধ্যে ভারতে ঢুকেছে। বর্তমানে আমরা আর কাউকে ঢুকতে দিচ্ছি না। শুক্রবার থেকে ভারতের সীমান্তরক্ষীদের সঙ্গে টহলে অংশ নিয়েছে পুলিশও।

সেরচিপ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তা কুমার অভিষেক বলেন, সীমান্ত দিয়ে এক নারী, শিশুসহ আটজন প্রবেশ করেছে। তাদের যত্ন নেওয়া হচ্ছে। আরও অনেকে প্রবেশ করবে বলে ধারণা করা হচ্ছে। সেখানে ৩০-৪০ জন মানুষের থাকার ব্যবস্থা করা হচ্ছে।

মিজোরামের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানান, সম্প্রতি মিয়ানমার পুলিশের প্রায় ৩০ জন সদস্য ও তাদের পরিবার সীমান্ত পাড়ি দিয়ে ভারতে আশ্রয় নিয়েছে। এদের কেউ কেউ রাতে প্রবেশ করেছে। ভারতীয় সেনাদের জোরালো টহল সত্ত্বেও অনেকে সীমান্ত পাড়ি দিতে সক্ষম হচ্ছে বলেও জানান নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা।

ভারতের সঙ্গে এক হাজার ৬৪৩ কিলোমিটার দীর্ঘ স্থল সীমান্ত রয়েছে মিয়ানমারের।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।