Bayanno Tv
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
×

তৃতীয়বার বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব অ্যাওয়ার্ড পেলেন এরদোগান

  বায়ান্ন ডেস্ক    ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩৪

ফাইল ছবি
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান

আবারও বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব অ্যাওয়ার্ড পেলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড অর্জন করেছেন তিনি। নাইজেরিয়ার ইসলামবিষয়ক সংবাদপত্র মুসলিম নিউজ নাইজেরিয়ার পক্ষ থেকে প্রতিবছর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

মুসলিম নিউজ নাইজেরিয়ার প্রকাশক রশিদ আবু বকরের বরাত দিয়ে তুর্কির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি এ পুরস্কারের বিষয়টি জানায়। মুসলিম নিউজ নাইজেরিয়ার প্রকাশক রশিদ আবু বকর এক বিবৃতিতে পুরস্কারের ঘোষণা করে।

বিবৃতিতে আবু বকর বলেন, ২০২০ সালে কোভিড-১৯ মহামারির জেরে পুরো বিশ্ব প্রচণ্ড চ্যালেঞ্জের মধ্য দিয়ে গেছে যা মানুষের অগ্রগতিকে প্রভাবিত করেছে। এরদোয়ান এক ন্যায্য লক্ষ্যে স্থির ছিলেন এবং তার অর্জন আগের বছরকে অতিক্রম করেছে।

তিনি আরও বলেন, তুর্কি রাষ্ট্র ও তার স্থানীয় অর্থনীতির জাতীয় সক্ষমতার পরিচর্যা ও উন্নয়নের মাধ্যমে বিশ্বের সামনে উদাহরণ সৃষ্টি করেছেন প্রেসিডেন্ট এরদোয়ান। যার অভাব মানবাধিকার, রাজনীতি, ন্যায়বিচার ও অর্থনৈতিক ক্ষেত্রে সমতায় ইসলামি আদর্শের অনুপস্থিতির কারণে অনুভব করছে।

২০১৮ সাল থেকে এই পুরস্কার দেওয়া শুরু হয়। বিশ্বজুড়ে মুসলমানদের বিভিন্ন অর্জনের স্বীকৃতি দেওয়ার জন্যই এই পুরস্কারের প্রচলন হয়।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।