Bayanno Tv
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৭
×

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন মমতাজ

  বায়ান্ন বিনোদন ডেস্ক ১৩ এপ্রিল ২০২১, ১২:৪৩

সংগৃহীত

ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি লোকগানের জনপ্রিয় শিল্পী ও এমপি মমতাজকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে।

শনিবার ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পি ম্যানুয়েল মমতাজের হাতে এই সম্মাননা তুলে দেন। 

একটি বার্তায় তারা উল্লেখ করে, শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড, সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবা ছাড়াও নানামুখী কর্মকাণ্ডে সম্পৃক্ত রেখে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মমতাজ। যে কারণে তারা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে শনিবার তাকে ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। 

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করতে ১০ এপ্রিল সকালের ফ্লাইটে ভারতে রওনা হন মমতাজ। যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে ১২ এপ্রিল তিনি দেশে ফিরেন। 

এ বিষয়ে মমতাজ বলেন, আমি জীবনে অনেক সম্মাননা অর্জন করেছি। কিন্তু এবার যা ঘটেছে, তা আমার জীবনের অন্যতম একটি বড় ঘটনা। আমার জন্য অনেক বড় পাওয়া। 

২০০০ সালে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান করে দর্শকদের মাঝে পরিচিতি পাওয়ার পর আর মমতাজকে পেছনে ফিরে তাকাতে হয়নি। তার একের পর এক গান শ্রোতামহলে আলোচিত হয়েছে।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সাংসদ নির্বাচিত হন মমতাজ।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।