Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

তরমুজের দাম অর্ধেক তবুও মিলছে না ক্রেতা

  বায়ান্ন ডেস্ক    ১৬ মে ২০২১, ১০:০৯

বায়ান্ন

প্রচণ্ড গরমে সবার বাড়তি আগ্রহ থাকে তরমুজের উপর। তাই রমজানের পুরো মাসেই এই ফলের দামও ছিল আকাশচুম্বী। কিন্তু মাত্র দুইদিনের ব্যবধানে সেই তরমুজের দাম নেমে এসেছে অর্ধেকে। তবে বাজারে ক্রেতা শূন্য।

খুলনার এক ব্যবসায়ীরা বলেন, রমজান ও দাবদাহের কারণে কিছুদিন আগেও তরমুজ প্রতি কেজি বিক্রি হয়েছে ৫০ টাকায়। আর এখন তা ২৫ টাকায়ও নিতে চাচ্ছেন না ক্রেতারা। বাজার ক্রেতা শূন্য থাকায় আড়ত ও খুচরা দোকানিরা অলস সময় পার করছেন।

খুলনার কাঁচা ও পাকা ফলের আড়তের মার্কেট হিসেবে পরিচিত পুরাতন রেল স্টেশনে সরজমিনে দেখা যায়, তরমুজের আড়তগুলোতে ভিড় নেই ক্রেতাদের। আড়তদার ও কর্মচারীদের অলস সময় পার করতে দেখা গেছে।

খুলনার আরেক তরমুজ বিক্রেতা বলেন, গত এক সপ্তাহ ধরে ফলটির দাম কমেছে। তরমুজের আমদানি বেশি। প্রতি পিস ১২০ থেকে ১৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। ক্রেতাদের আগ্রহ কম থাকায় তরমুজের বেচাকেনা খুব কম। রোজার সময় তরমুজের ব্যবসা ভাল ছিল। কিন্তু গত দুইদিন আগ থেকে বেচাকেনা বেশি না থাকায় দামটা পাওয়া যাচ্ছে না।

কাঁচা ও পাকা ফলের আড়ত দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল হায়দার পটোয়ারী জানান, বাজারে পাকা আম আসতে শুরু করেছে। নতুন ফলের জন্য ক্রেতারা এখন তরমুজের প্রতি আগ্রহ কমিয়ে দিয়েছেন।

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।