Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ভারতে আবারো অক্সিজেন সংকট; গোয়ায় ৮৩ জনের মৃত্যু

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৬ মে ২০২১, ১৫:১৮

ভারতে আবারো অক্সিজেন সংকট; গোয়ায় ৮৩ জনের মৃত্যু

তীব্র অক্সিজেন সংকট চলছে ভারতের পশ্চিম উপকূলীয় রাজ্য গোয়ার হাসপাতালগুলোতে। গতকাল শনিবার টানা চার ঘণ্টা অক্সিজেন সরবরাহ বন্ধ থাকায় গোয়া মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে অন্তত আট জন করোনা রোগী। এই নিয়ে গেল ৫ দিনে অক্সিজেন ঘাটতির কারণে এই হাসপাতালেই মারা গেছে অন্তত ৮৩ জন।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, শনিবার রাত ২টা থেকে ভোর ৬টা পর্যন্ত হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ থাকে। এ সময় অক্সিজেনের অভাবে মারা গেছে অন্তত আটজন করোনা রোগী।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, অক্সিজেনের ঘাটতির কারণেই যে তারা মারা গেছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। গোয়া মেডিক্যাল কলেজেন ডিন বলেন, আমরা নিশ্চিত করে বলতে পারব না অক্সিজেন সরবরাহের ঘাটতির জন্যই এই মৃত্যু হয়েছে। তবে এটা ঠিক, কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিল ওই আট রোগী। যার চিকিৎসায় অক্সিজেনের দরকার হয়।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ কিছু স্বীকার না করলেও মৃতদের পরিবার, স্বজন ও নার্সদের উদ্বৃতি দিয়ে স্থানীয় এক জাতীয় সংবাদ সংস্থা জানায়, শনিবার রাতে সরকারি হাসপাতালটিতে অক্সিজেন সরবরাহের পরিমাণ কমে গিয়েছিল। ১৩টি ওয়ার্ডে এর প্রভাব পড়ে। এর মধ্যে করোনা রোগীদের চিকিৎসার জন্য বরাদ্দ ১৪৩ নম্বর ওয়ার্ডে দেড় ঘণ্টার জন্য অক্সিজেন সরবরাহ প্রায় বন্ধই হয়ে গিয়েছিল। পরে অক্সিজেন সিলিন্ডারের সাহায্যে কোন রকমে পরিস্থিতি সামাল দেওয়া হয়। না হলে মৃত্যুর সংখ্যা আরও বাড়ত বলে দাবি করেছে হাসপাতাল কর্মীরা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।