Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

নিউমার্কেটে ক্রেতা মাস্ক না পরায়, জরিমানা দিলেন বিক্রেতা

  বায়ান্ন ডেস্ক    ০৪ মে ২০২১, ১৫:৫০

বায়ান্ন

রাজধানীর নিউমার্কেটে এলাকায় আজ মঙ্গলবার (৪ মে) ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা.সঞ্জীব দাস নেতৃত্বে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অভিযান পরিচালনা করেছেন। এসময় নিউমার্কেটের ৪ নম্বর গেট সংলগ্ন অমিত অ্যান্ড ব্রাদার্স নামে একটি কাপড়ের দোকানের ভেতরে থাকা এক ক্রেতা ও একজন সেলসম্যান মুখে পরেননি মাস্ক। দূর থেকে এই দৃশ্য দেখে নির্বাহী ম্যাজিস্ট্রেট দোকানে প্রবেশ করেন। পরে ক্রেতা ও কর্মচারীর মুখে মাস্ক না থাকায় দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করেন তিনি।

সরেজমিনে দেখা যায়, নিউমার্কেট এলাকায় অধিকাংশ ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্যবিধি মানছেন না। যারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন তাদের সংখ্যা খুবই কম। অন্যদিকে যারা মাস্ক পরে বের হয়েছেন তাদের মধ্যে অধিকাংশের মাস্ক থুতনির নিচে। এছাড়া ৩ ফুট সামাজিক দূরত্ব মেনে চলার প্রবণতাও কারো মধ্যে দেখা যায়নি।

এ সময় কমপক্ষে ১৫ জন ক্রেতা ও বিক্রেতাকে সর্বনিম্ন ৩০ টাকা থেকে শুরু করে ১ হাজার টাকা পর্যন্ত জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযান চলাকালে অধিকাংশ ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করেন। কিন্তু ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পর সেই আগের চিত্রই ফুটে উঠে।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাস বলেন, সরকার যেদিন থেকে বিধিনিষেধ ঘোষণা করেছে সেদিন থেকেই আমাদের অভিযান অব্যাহত রয়েছে। আমরা চাচ্ছি জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উৎসাহিত করতে। আমরা বলতে চাই, ব্যবসা-বাণিজ্য সবকিছুই চলবে তবে স্বাস্থ্যবিধি মেনে। এ বিষয়ে জনগণকে সচেতন করতে যতক্ষণ প্রয়োজন ততক্ষণ অভিযান পরিচালনা করব। জনগণ যদি সচেতন না হয় তাহলে অভিযানের সুফল মিলবে না।

জরিমানার বিষয়ে তিনি বলেন, যারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন না তাদের সক্ষমতা বিবেচনা করে সর্বনিম্ন ৩০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হচ্ছে। তবে কেনাকাটার সময় 

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।