Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

খুলনায় কঠোর লকডাউনেও সচেতনতার অভাব

  বায়ান্ন ডেস্ক    ১৬ এপ্রিল ২০২১, ১১:৪৩

বায়ান্ন

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউনের তৃতীয় দিন শুক্রবারও (১৬ এপ্রিল) ফাঁকা রয়েছে খুলনা মহানগরী। জরুরি প্রয়োজন ছাড়া শহরে বের হচ্ছেন না কেউই। বন্ধ রয়েছে সকল ব্যবসা প্রতিষ্ঠান ও দূর পাল্লার যানবাহন। তবে, শহরে রিকশা ও ইজিবাইকসহ কিছু কিছু ছোট ছোট যানবাহন চলাচল করতে দেখা গেছে।

খুলনায় কঠোর লকডাউনে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং র‌্যাব-পুলিশসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকলেও মাস্ক ছাড়াই বের হতে দেখা গেছে অনেককেই। তবে, তাদের জরিমানাও গুণতে হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্বাস্থ্যবিধি প্রতিপালন ও মাস্ক পরিধান নিশ্চিতে খুলনা মহানগর ও সকল উপজেলায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে ৮৭ টি মামলায় ৩৩ হাজার পাঁচশ’ টাকা জরিমানা করা হয়। আজ শুক্রবার (১৬ এপ্রিল) সকালে খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেতু কুমার বড়ুয়া বিষয়টি জানিয়েছেন।

প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, নগরীর  অধিকাংশ মানুষ সচেতনতার অভাবে স্বাস্থ্যবিধি মানছেন না। যে কারণে তারা মামলা ও জরিমানার মুখোমুখি হচ্ছেন।

খুলনা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট এস,এম. রাসেল ইসলাম নূর জানান, খুলনা উচ্চ ঝুঁকির থাকার পরেও মানুষ সচেতন হচ্ছেন না। যাদেরকে জরিমানা করা হয়েছে তাদের মধ্যে অধিকাংশই মাস্ক পরছেনা অথবা স্বাস্থ্যবিধি মানছে না।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক জানান, অভিযানকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণ এবং স্বাস্থ্যবিধি না মানলে  আইনি ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে আরোপ করা ‘সর্বাত্মক লকডাউন’ দিয়ে ১৪ এপ্রিল থেকে লকডাউন শুরু হয়েছে। যা ২১ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে।

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।