Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

সব প্রতিষ্ঠান ও গণপরিবহন বন্ধ ঘোষণা

  বায়ান্ন ডেস্ক    ০৯ এপ্রিল ২০২১, ১৬:৪৬

bayanno
ফাইল ছবি

করোনার প্রকোপ ঠেকাতে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউনের ঘোষণা করেছে সরকার। এ সময় জরুরি সেবা ছাড়া, অফিস-আদালত-কলকারখানা এবং গার্মেন্টসহ সবকিছু বন্ধ থাকবে। এছাড়া এবারের লকডাউনে চলবে না কোনো যানবাহন। 

আজ শুক্রবার (৯ এপ্রিল) গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশেই কঠোর লকডাউন। লকডাউন চলাকালে কোনোভাবেই মানুষকে ঘরের বাইরে আসতে দেওয়া হবে না। করোনার ঊর্ধ্বগতি ঠেকানোর জন্য এর কোনো বিকল্প নেই বলেও জানান তিনি। এ বিষয়ে রোববার (১১ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করা হবে। 

এর আগে সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, দেশে করোনা সংক্রমণ ভয়াবহতা রোধে ১৪ এপ্রিল থেকে আরও এক সপ্তাহের লকডাউনের কথা ভাবছে সরকার। শুক্রবার সকালে সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, দেশের করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুহার। বেড়েছে জনগণের অবহেলা ও উদাসীনতা। এমতাবস্থায় সরকার জনস্বার্থে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তাভাবনা করছে। 

এদিকে দেশে করোনায় প্রাণ গেলো আরও ৬৩ জনের। এ নিয়ে করোনায় দেশে ৯ হাজার ৫৮৪ জনের প্রাণহানি হলো।

গত ২৪ ঘন্টায় ৩১ হাজার ৬৫৪ জনের করোনার নমুনা পরীক্ষায় নতুন করে সাত হাজার ৪৬৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা দেশের ইতিহাসে আবারও একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

এ নিয়ে দেশে মোট করোনায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জন।

আজ শুক্রবার (৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ৫১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৫৪১ জন।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।