Bayanno Tv
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
×

স্পিকার বরাবর পাল্টা চিঠি পাঠাবেন রাঙ্গা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৯

স্পিকার বরাবর পাল্টা চিঠি পাঠাবেন রাঙ্গা

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার পদ থেকে রওশন এরশাদকে সরাতে জাতীয় পার্টির সংসদীয় দল স্পিকার বরাবর যে চিঠি দেয়া হয়েছে তার প্রক্রিয়া সঠিক ছিল না। এ বিষয়ে স্পিকারের কাছে এবার পাল্টা চিঠি পাঠাবেন দলটির বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এ চিঠি দেয়া হবে। জাপার সাবেক এ প্রেসিডিয়াম সদস্য সম্প্রতি শৃঙ্খলা ভঙের অভিযোগে দল থেকে অব্যাহতি পেয়েছেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে তিনি গণমাধ্যমকে জানান, রওশনকে অপসারণের প্রক্রিয়া নিয়ে আপত্তি তুলে মঙ্গলবার স্পিকারের কাছে লিখিতভাবে জানাবেন।

মশিউর রহমান রাঙ্গা জানান, জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠকের দিন তাকে এজেন্ডা জানানো হয়নি।

তিনি বলেন, কাজটা বেআইনিভাবে করা হয়েছে। তাকে দিয়ে কাজটা করানো হয়েছে।  

রাঙ্গা আরও বলেন, রেজ্যুলেশনে জি এম কাদেরের নির্দেশে সই করেছেন তিনি এবং মুজিবুল হক চুন্নুর নির্দেশে সেটা স্পিকারের কাছে পৌঁছে দিয়েছেন। 

হঠাৎ করেই গত ৩০ আগস্ট কাউন্সিল ডাকেন রওশন এরশাদ। যদিও জিএম কাদেরের দাবি কাউন্সিল ডাকার এখতিয়ার রওশন এরশাদের নেই।

কাউন্সিল ডাকায় ক্ষুব্ধ জিএম কাদেরের নির্দেশে গত ১ সেপ্টেম্বর রওশন এরশাদকে অপসারণে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দেয় জাতীয় সংসদে বিরোধীদল জাতীয় পার্টির সংসদীয় দল। এরপর ১৮ দিন পেরিয়ে গেছে।

তবে চিঠি দেয়ার পর ওই চিঠিতে স্বাক্ষরকারী বিরোধীদলের চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা গণমাধ্যমে বলেন, তিনি রওশন এরশাদকে বাদ দেওয়ার সিদ্ধান্তের সঙ্গে একমত ছিলেন না। এ কারণে রাঙ্গাকে দলের পদ থেকে অব্যাহতি দেয় জাতীয় পার্টি। এরপর ১৫ সেপ্টেম্বর রাঙ্গা দাবি করেন রওশন এরশাদকে সরানোর প্রক্রিয়া সঠিক ছিল না।

সাধারণত দলের সংখ্যাগরিষ্ঠ সদস্য কোনো সিদ্ধান্ত নিলে স্পিকার সেটি অনুমোদন করেন। সে ক্ষেত্রে জাতীয় পার্টির সংসদীয় দলের সিদ্ধান্ত জানিয়ে যে চিঠি দেওয়া হয়েছে, তা এখন স্পিকারের হাতে।

এসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।