Bayanno Tv
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
×

বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখ ৯১ হাজার ছাড়িয়েছে

  বায়ান্ন ডেস্ক    ০৬ মার্চ ২০২১, ০৭:৫৯

bayanno
সংগৃহীত

করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। প্রাণঘাতী ভাইরাসটি এখন পর্যন্ত বিশ্বজুড়ে ২৫ লাখ ৯১ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। এরই মধ্যে বিশ্বে আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে ১১ কোটি ৬৬ লাখের বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার (৬ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ৭৯০ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৯১ হাজার ৭৯০ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয় কোটি ২৭ লাখ ৭৩ হাজার ৬০৮ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৩৫ হাজার ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। বিশ্বে সর্বোচ্চ শনাক্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত সেখানে দুই কোটি ৯৫ লাখ ৯৩ হাজার ৭০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই কোটি এক লাখ ৮৩ হাজার ৫৬৩ জন।

করোনা শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা এক কোটি ১১ লাখ ৯১ হাজার ৮৬৪ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৬৯৩ জনের। মৃত্যু বিবেচনায় দেশটি বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে। ভারতে করোনা থেকে সুস্থ হয়েছে এক কোটি আট লাখ ৫২ হাজার ৩২৯ জন।

করোনাভাইরাস শনাক্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি আট লাখ ৭১ হাজার ৮৫৩ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ৬২ হাজার ৯৪৮ জনের। মৃত্যুর দিক থেকে দেশটি বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে। এছাড়া দেশটিতে সুস্থ হয়েছে ৯৬ লাখ ৭১ হাজার ৪১০ জন।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ এক হাজার ১৫৯ জন। মারা গেছেন ৮৮ হাজার ২৮৫ জন। আর সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৮৫ হাজার ৩২১ জন।

আক্রান্ত বিবেচনায় পঞ্চম অবস্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৪২ লাখ সাত হাজার ৩০৪ জন। মারা গেছেন এক লাখ ২৪ হাজার ২৬১ জন। সুস্থ হয়েছেন ৩১ লাখ ৪৪ হাজার ৫৬৭ জন সুস্থ হয়েছেন। তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম ও জার্মানি দশম স্থানে রয়েছে। আর বাংলাদেশের অবস্থান ৩৩তম।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।