Bayanno Tv
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
×

কার্টুনিস্ট কিশোরের রিমান্ড আবেদন নামঞ্জুর

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১২

ফাইল ছবি

রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোরের রিমান্ড চেয়ে করা আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৮ ফেব্রুয়ারি) আসামি কিশোর আদালতে উপস্থিত না থাকায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তার এ রিমান্ড নামঞ্জুর করেন।

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মো. আফসার আহমেদ গত ২৩ ফেব্রুয়ারি তাকে তিন দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানায়। অপরদিকে কিশোরের আইনজীবী জ্যোর্তিময় বড়ুয়া রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন।

আদালত শুনানি শেষে ওই আদেশ দেন। এসময় আসামির আইনজীবী কার্টুনিস্ট আহমেদ কবীর কিশোরকে র‌্যাব হেফাজতে শারীরিক ও মানসিক নির্যাতন করার অভিযোগে আনেন। 

জ্যোতির্ময় বড়ুয়া বলেন, কাউকে রিমান্ডে নিতে হলে রিমান্ড শুনানিতে তাকে উপস্থিত হতে হয়। কিন্তু আজকে যে শুনানি হয়েছে সেখানে আসামিকে পুলিশ হাজির করেনি। এ জন্য তাদের পানিশমেন্ট করা উচিত।

গত ১৩ জানুয়ারি এই মামলায় কার্টুনিস্ট কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া ও লেখক মুশতাক আহমেদকে অভিযুক্ত করে এই মামলায় অভিযোগপত্র দাখিল করে রমনা থানা পুলিশ। এছাড়া জুলকারনাইন খান ওরফে সামিসহ অন্য আটজনকে অব্যাহতির আবেদন করা হয়।

উল্লেখ্য, আমি কিশোর ফেসবুক অ্যাকাউন্ট থেকে কার্টুনিস্ট কিশোর দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করেন। যার কিছু পোস্ট মুশতাক তার ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করতেন। এ সব অভিযোগে মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করা হয়েছে।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।