Bayanno Tv
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮
×

ময়নাতদন্তের পর লেখক মুশতাকের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর

  বায়ান্ন ডেস্ক    ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৬

ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে বন্দি থাকা অবস্থায় মৃত্যু হওয়া লেখক মুশতাকের মরদেহ ময়নাতদন্তের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে পরিবারের সদস্যদের কাছে মুশতাকের মরদেহ হস্তান্তর করা হয়।

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের ফরেন্সিক বিভাগের চিকিৎসক ডা. শাফি মোহায়েম জানান, মুশতাককে হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়। ময়নাতদন্তে তার শরীরে আঘাতের কোনও চিহ্ন পাওয়া যায়নি। তবে, আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য শরীরের বিশেষ কিছু অংশ সংরক্ষণ করে রাখা হয়েছে।

উল্লেখ্য, লেখক মুশতাক আহমেদ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে প্রথমে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

গত বছরের মে মাসে লেখক মুশতাক আহমেদ, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ও ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক মিনহাজ মান্নানকে র‌্যাব গ্রেপ্তার করে। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে এ তিনজনসহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব। সেই মামলায় দু'জন জামিনে মুক্তি পেলেও মুশতাক ও কিশোরের জামিন আবেদন ছয়বার নাকচ করে আদালত।

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।